এমটি গাইড বুখানসান, সিওল, কোরিয়া (1 দিনের ডিআইওয়াই ভ্রমণপথ) @কোরিআনট্রাভেল

মাউন্টে বুখানসান সিওলের অন্যতম বিখ্যাত পর্বতমালা। “বুখানসান” অর্থ “উত্তরে বড় পর্বত”। এটি এত বড় যে এটিতে 50 টিরও বেশি অ্যাক্সেস পয়েন্ট রয়েছে। এটিতেও প্রচুর শৃঙ্গ রয়েছে! আপনি যদি প্রকৃতি প্রেমিক হন এবং আপনি সিওলে জনাকীর্ণ গন্তব্যগুলি এড়াতে চান তবে মাউন্ট বুখানসান যাওয়ার উপযুক্ত জায়গা।

গত 21 মার্চ, 2016, আমি ফিলিপিন্স থেকে ভাড়া বাড়ানোর জন্য আরও একাকী ভ্রমণকারীর সাথে দেখা করেছি! প্রাতঃরাশের জন্য আমরা সকাল 8:00 টার দিকে মিয়া স্টেশনে দেখা করেছি। আমি এমআইএ স্টেশনে থাকি, এজন্য আমরা প্রাতঃরাশের জন্য কিছু ব্যয় করিনি।

সকাল দশটার দিকে, আমার অফিসমেট আমাদের জন্য বুখানসান জাতীয় উদ্যানের প্রবেশ পথে গাড়ি চালাতে এসেছিলেন। আমরা সকাল সাড়ে দশটার দিকে সেখানে পৌঁছেছি। প্রথমদিকে, আমরা বাগুন্ডে শিখরে পৌঁছাতে চাই। এটি বুখানসানের সর্বোচ্চ শিখর। তবে মানচিত্রটি দেখার পরে, আমরা লক্ষ্য করেছি যে আমরা যেখানে পার্কটি বাগুন্ডি পিক থেকে অনেক দূরে। নিকটতমটি ছিল মুনসুবং পিক।

আমি মনে করি এটি ছদ্মবেশে আশীর্বাদ ছিল যেহেতু বাগুন্ডে পিক সর্বাধিক বিখ্যাত শিখর, এটি ভিড় করে তাই আমরা রাস্তাটি কম ভ্রমণে নিয়ে গিয়েছিলাম। আপনি ইন্টারনেটে দেখতে পাবেন এমন বেশিরভাগ কোর্সগুলি কেবল 2 থেকে 4 ঘন্টা হাঁটতে লাগে। আমরা যে কোর্সটি বেছে নিয়েছি তা আমাদের 7 ঘন্টা সময় নিয়েছে! এটি মজাদার ছিল কারণ আমরা সত্যিই পুরো দিনটি পাহাড়ে কাটাতে চেয়েছিলাম।

প্রবেশদ্বারে দায়িত্বে থাকা ব্যক্তি আমাদের একটি কোরিয়ান মানচিত্র দিয়েছেন। তিনি বলেছিলেন যে তাদের কাছে ইংরেজি মানচিত্র নেই। ভাল কথা হ’ল আমি কোরিয়ান পড়তে পারি তবে চিন্তা করবেন না কারণ পর্বতের লক্ষণগুলিতে ইংরেজি অনুবাদও রয়েছে।

আপনি সিওলে করতে পারেন এমন কয়েকটি শীতল এবং সস্তা ট্যুর দেখুন।

সুচিপত্র

বুখানসান জাতীয় উদ্যান ভিজিটর সেন্টার থেকে মুনসুবং পিক কীভাবে যেতে হবে তা এখানে:
মূলধারার রুট:
ট্রিপ হাইলাইটস: দক্ষিণ কোরিয়ার সিওলে সেরা দিনের ট্রিপগুলি খুঁজতে নীচের অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন

ব্যয়:
লেখক সম্পর্কে:

বুখানসান জাতীয় উদ্যান ভিজিটর সেন্টার থেকে মুনসুবং পিক কীভাবে যেতে হবে তা এখানে:

1. সাম্বংসা মন্দিরে যাওয়ার লক্ষণগুলি অনুসরণ করুন (삼 봉사)। আপনি শীর্ষে যাওয়ার আগে পাশের ট্রিপ হিসাবে মন্দিরটি দেখতে পারেন। আপনি যদি মন্দিরের ভিতরে যেতে চান তবে আপনাকে সন্ন্যাসীর শ্রদ্ধার চিহ্ন হিসাবে তাঁর আচারটি শেষ করার জন্য অপেক্ষা করতে হবে। (Al চ্ছিক)

২. ইয়ংচুইসা মন্দিরে যাওয়ার লক্ষণগুলি অনুসরণ করুন (영취사)। শীর্ষে যাওয়ার আগে এটি অন্য দিকের ট্রিপ। (Al চ্ছিক)
*** বিভ্রান্ত হবেন না। মন্দিরগুলি কেবল পাশের ট্রিপস, আপনাকে দাসুংমুন গেটে (대성문) যাওয়ার ট্র্যাকটিতে ফিরে যেতে হবে। তারপরে, ইলসানসা মন্দিরে (일산사) যাওয়ার লক্ষণগুলি অনুসরণ করুন।

৩. দয়েসুংমুন গেটে যান (대성문)।

4. দেনামুন গেটে যান (대남문)।

৫. মুনসুসা মন্দিরে যান (문수사)। আমি এই মন্দিরটি অত্যন্ত সুপারিশ করছি কারণ এটি শিলার অভ্যন্তরে নির্মিত। ছবিটি দেখুন যাতে আপনি এটি কল্পনা করতে পারেন। (Al চ্ছিক তবে প্রস্তাবিত)

6. মুনসুবং পিককে জয় করুন!

You। আপনার দুটি বিকল্প রয়েছে: উত্সটিতে ফিরে যান বা পিয়ংচাং রেঞ্জার পোস্টে যান (평창 공원지 킴터)। আমি প্রথমটি সুপারিশ করছি কারণ রেঞ্জার পোস্টের কাছে কোনও বাস স্টেশন নেই। এই রুটটি শেষ করতে আমাদের সাত ঘন্টা সময় লেগেছে। আমাদের একটি “শীতল” ধরণের আরোহণ ছিল। আমরা বিশ্রাম এবং এখন এবং পরে কিছু চ্যাট আছে। আমরা মন্দিরগুলিতে ছবি তোলার সময়ও নিয়েছিলাম। আমি মনে করি এটি ছয় ঘন্টার মধ্যে শেষ করা যেতে পারে।

মূলধারার রুট:

1. সুয়ু স্টেশনে একটি পাতাল রেল নিন (수유역)

2. একটি বাস ইউআই-ডং এন্ড পয়েন্ট (우이 동 종점) (বাস #6, #6-1, #18)

৩. বাইকুন টিকিট অফিসে যান (백운대 매표소)

4. হারু হিল যান (하루재)

5. ইউআই গেটে যান (위문)

Bag। বাগুন্ডে পিক (백운대) এ যান

Then। তারপরে উত্সটিতে ফিরে যান। এই রুটটি চার ঘন্টার মধ্যে শেষ করা যেতে পারে।

ট্রিপ হাইলাইট:

দক্ষিণ কোরিয়ার সিওলে সেরা দিনের ট্রিপগুলি খুঁজতে নীচের অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন

হাইকিংয়ের সময় আপনি বেশ কয়েকটি মিনি জলপ্রপাত দেখতে পাবেন। আমি ভাবছি বসন্ত বা শরত্কালে এটি কেমন দেখাচ্ছে।
এটি আমি প্রথম মন্দিরটি দেখেছি মাউন্ট বুখানসনে। আমি এখনই প্রবেশ করিনি কারণ ভিতরে কোনও সন্ন্যাসী প্রার্থনা করছেন।

এটি দাসুঙ্গমুন গেট। মাউন্ট বুখানসানের চারপাশে মোট 13 টি গেট রয়েছে।

মুনসুসা আমার প্রিয় মন্দির কারণ এটি একটি গুহার ভিতরে নির্মিত।

এটি এখনও শিখর নয়। এটি ট্রেইলের একটি অংশ।
আমি খুশি যে বসন্ত শুরু হয়েছে। আমি হাইকিংয়ের সময় শার্ট পরতে সক্ষম হয়েছি।

সেই দৃশ্যটি দেখুন। এটি সিওল সিটির ল্যান্ডস্কেপ এবং প্রকৃতির মিশ্রণ।
এটি মুনসুবং পিকের আমার একমাত্র এবং একমাত্র সেলফি। এটা সত্যিই ঠান্ডা এবং কুয়াশাচ্ছন্ন।

এবং এটি মাউন্ট বুখানসানের শীর্ষে মহিমান্বিত দৃশ্য!
ব্যয়:

বাস যাত্রা – 2,500 জিতেছে
সাবওয়ে রাইড – 2,500 জিতেছে

আপনার যদি গাড়ি থাকে:
পার্কিং ফি-যানবাহনের ধরণ এবং ঘন্টা সংখ্যার উপর নির্ভর করে 2,000-5,000 জিতেছে

লেখক সম্পর্কে:

কার্লা ওবিস্পো, তিনি একজন একক ভ্রমণকারী যিনি হারিয়ে যাওয়ার ক্ষেত্রে সুখ খুঁজে পান। মূলত ফিলিপিন্সের এবং উন্নয়ন যোগাযোগের স্নাতক, তিনি বিশ্বজুড়ে ভ্রমণ এবং শিক্ষাদানের জন্য একটি আন্তর্জাতিক স্কুলে তাঁর শিক্ষাদানের কাজ ছেড়ে চলে যান। তিনি কৌতূহলী বাস করেন, প্রচুর স্বপ্ন দেখেন এবং পুরো পছন্দ করেন। তিনি ট্যুরিস্ট স্পটগুলিতে সেলফি এবং ওটডের গ্রহণের পছন্দ। তিনি প্রতি সপ্তাহে একটি পর্যটন স্পট পরিদর্শন করেন। কার্লার সাথে ভ্রমণে তার ব্লগ এবং অ্যাডভেঞ্চারগুলি অনুসরণ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

তিলকারা এবং সল্ট ফ্ল্যাটগুলিতে ক্যাফায়েট: উত্তর -পশ্চিম আর্জেন্টিনায় রোড ট্রিপতিলকারা এবং সল্ট ফ্ল্যাটগুলিতে ক্যাফায়েট: উত্তর -পশ্চিম আর্জেন্টিনায় রোড ট্রিপ

“আপনি সেই রাস্তা নিচ্ছেন?” সল্টায় ফ্রি ওয়াকিং ট্যুর সম্পর্কে আমাদের গাইড। “এটি সাধারণত বন্যার পাশাপাশি একটি বেশ পাগল ড্রাইভ” ” আমরা শুনেছি যে ক্যাফায়েট থেকে কাচি পর্যন্ত রাস্তাটি অন্যান্য ব্লগারদের

তুরস্ক ই-ভিসা: প্রয়োজনীয়তা + কীভাবে অনলাইনে আবেদন করবেনতুরস্ক ই-ভিসা: প্রয়োজনীয়তা + কীভাবে অনলাইনে আবেদন করবেন

ঠিক আছে, আসুন সরাসরি বিন্দুতে যাই। সবাই তুর্কি ই-ভিসার জন্য আবেদন করার যোগ্য নয়। এটি কেবল তাদের জন্যই উপলব্ধ যাদের মার্কিন যুক্তরাষ্ট্র (মার্কিন যুক্তরাষ্ট্র), যুক্তরাজ্য (যুক্তরাজ্য), আয়ারল্যান্ড বা কোনও শেঞ্জেন