রিসর্টে

সর্বশেষ আপডেট হওয়া একটি রাতের চেয়ে কম সময়ের জন্য মালদ্বীপে কীভাবে এক সপ্তাহ ব্যয় করবেন: 03/18/2022 | 18 ই মার্চ, 2022

আমি শেষ পর্যন্ত মালদ্বীপে পৌঁছানোর আগে, এটিই আমি স্বপ্ন দেখছিলাম। সাদা বালির সৈকত। অতিরিক্ত জল বাংলো। অ্যাজুরে নীল মহাসাগর। এটা নিখুঁত ছিল. তবে সেই স্বপ্নগুলি দুঃস্বপ্নে পরিণত হয়েছিল যখন আমি বুঝতে পারি যে ঠিক এই বাংলোগুলির জন্য কত খরচ হয়।

ভাগ্যক্রমে, দেশে পর্যটন করা পদ্ধতিতে পরিবর্তনগুলি কিছুটা হলেও ক্রমবর্ধমান বাজেট পরিকল্পনার ভ্রমণ বাজারকে উত্থিত করতে সক্ষম করেছে। এই পোস্টে, ক্রিস্টিন অ্যাডিস বি আমার ট্র্যাভেল মিউজিক থেকে ঠিক কীভাবে বাজেট পরিকল্পনায় মালদ্বীপ ভ্রমণ করবেন (আমার নিজের ভ্রমণের সময় আমি যে টিপস ব্যবহার করেছি)

আপনি যখন মালদ্বীপের ছবি তোলেন, আপনি জেডের দিকে তাকানোর সময় একটি অতিরিক্ত জলের বাংলোর বাইরে বসে থাকার কথা বিশ্বাস করতে পারেন- পাশাপাশি নীলকান্তমণি-হিউড সাগর, ঘনিষ্ঠভাবে কর্মীরা স্পার্কলিং ওয়াইন পরিবেশন করার পাশাপাশি আপনার প্রতিটি ঝাঁকুনির জন্য অপেক্ষা করছেন।

এটি মনোমুগ্ধকর বিলাসিতার প্রতিচ্ছবি।

এবং এটি একটি ভাগ্য ব্যয়।

প্রতি রাতে শত শত (এবং কখনও কখনও হাজার হাজার) ব্যয় ব্যয় করে – পাশাপাশি এটিতে খাবারও অন্তর্ভুক্ত নয়! অনেক লোকের কাছে মালদ্বীপ একটি অ্যাক্সেসযোগ্য স্বপ্ন।

তবে যদি আমি আপনাকে বলি যে আপনি দ্রুত একটি উচ্চ-শেষ রিসর্টে একটি রাতের ব্যয়ের চেয়ে কম দামের জন্য মালদ্বীপে থাকতে পারেন?

যদি আমি আপনাকে বলি যে আপনি উচ্চমূল্যের রিসর্টগুলিতে না থাকায় বা অতিরিক্ত দামের খাবার না খেয়ে মালদ্বীপে ভ্রমণ করতে পারেন?

আমি দ্বীপপুঞ্জের একটি ভ্রমণে প্ররোচিত-বুকিং না করা পর্যন্ত এটি আপ ছিল না যে আমি আবিষ্কার করেছি যে মালদ্বীপে ঠিক কতটা সহজ পাশাপাশি সস্তা ভ্রমণ হতে পারে।

যদিও মালদ্বীপগুলি তার উচ্চ-শেষ রিসর্টগুলির পাশাপাশি ওভার-দ্য টপ প্যাম্পারিংয়ের জন্য বোঝা যায়, একইভাবে এই স্বর্গে একটি সস্তা ব্যয় উপভোগ করা সম্ভব।

সুচিপত্র

সস্তা জন্য মালদ্বীপে ভ্রমণ

কাছাকাছি পাওয়া

সেরা বাজেট পরিকল্পনার আবাসন

বাজেটে খাওয়া

বাজেট বান্ধব ভ্রমণ

অতিরিক্ত টিপস

সস্তা জন্য মালদ্বীপে ভ্রমণ

এই মনোরম দ্বীপপুঞ্জগুলিতে পৌঁছানো উভয় সময়ের পাশাপাশি অর্থের একটি দুর্দান্ত অফার ব্যয় করতে ব্যবহৃত হয়েছিল, যার মধ্যে $ 1000 মার্কিন ডলার উপরের দিকে ব্যয়বহুল লেওভারগুলির দুর্দান্ত ডিল সহ ফ্লাইট রয়েছে।

দুর্দান্ত খবরটি হ’ল এখন ক্রমবর্ধমান আঞ্চলিক বিমান সংস্থাগুলি মালদ্বীপগুলিতে আরও যুক্তিসঙ্গত বিমান সরবরাহ করছে। উদাহরণস্বরূপ, শ্রীলঙ্কায় কলম্বো থেকে মালে পর্যন্ত ফ্লাইটগুলি প্রায় $ 350 মার্কিন ডলার (রাউন্ড ট্রিপ) এর জন্য আবিষ্কার করা যেতে পারে।

সস্তা টিকিটগুলি একইভাবে দুবাইয়ের মাধ্যমে আবিষ্কার করা যেতে পারে, রাউন্ড ট্রিপ, নন-স্টপ ভাড়া $ 500 মার্কিন ডলার থেকে শুরু হয়।

কুয়ালালামপুর থেকে একইভাবে ফ্লাইট রয়েছে $ 250 মার্কিন ডলার (রাউন্ড ট্রিপ) হিসাবে কম ভাড়া রয়েছে। ব্যাংককের পাশাপাশি সিঙ্গাপুর থেকে ফ্লাইটগুলি 300 ডলার (রাউন্ড ট্রিপ) থেকে শুরু হয়।

সংক্ষেপে, আপনি তুলনামূলকভাবে সাশ্রয়ী মূল্যের, সরাসরি ফ্লাইটে মধ্য প্রাচ্যের বেশিরভাগ প্রধান কেন্দ্রগুলি থেকে দক্ষিণ -পূর্ব এশিয়া থেকে ঠিক এখানে উড়তে পারেন।

(ম্যাট বলেছেন: আপনি যদি ইতিমধ্যে সাশ্রয়ী মূল্যের ভাড়াগুলি গ্রহণের পাশাপাশি উত্তর আমেরিকা, ইউরোপ বা অস্ট্রেলিয়া থেকে উড়তে চান তবে আপনার বিশ্বব্যাপী বিমান ভাড়া দামি পেতে পারে, তবে ভ্রমণ হ্যাকিংয়ের সাহায্যে আপনি কিছুটা স্কোর করতে পারেন বিনামূল্যে ফ্লাইট। এখানে আরও আবিষ্কার করুন))

সস্তা জন্য মালদ্বীপের আশেপাশে পাওয়া

মালদ্বীপে, ফেরি বা ঘরোয়া ফ্লাইট না নিয়ে কিছুই অ্যাক্সেসযোগ্য নয়।

বিমানবন্দর থেকে মালে পৌঁছানোর পরে, অন্যান্য দ্বীপগুলিতে অ্যাক্সেস পেতে প্রাথমিক ফেরি স্টেশনে একটি ট্যাক্সি নিন (ট্যাক্সিটির দাম প্রায় 5 মার্কিন ডলার। মার্কিন মুদ্রা এখানে আইনী দরপত্র)। বিমানবন্দর থেকে, ফেরি থেকে মালে প্রতি 10-15 মিনিটে ছেড়ে যায়, দাম $ 1 মার্কিন ডলার, পাশাপাশি 20 মিনিটের যাত্রা।

দ্বীপপুঞ্জের আশেপাশে যাওয়ার জন্য, আপনি একটি পাবলিক ফেরি নিতে পারেন, তবে সময়সূচিগুলি পরিদর্শন করার বিষয়ে নিশ্চিত হন কারণ ফেরিগুলি সপ্তাহের প্রতিদিন না চালায়, পাশাপাশি দৌড়ানোর সময়ও, প্রতিদিন কেবল প্রতিদিন বেশ কয়েকটা ফেরি প্রস্থান থাকতে পারে । গবেষণাগুলি আগেই ফেরিগুলি অধ্যয়ন করুন যাতে আপনি বুঝতে পারেন যে কখন আপনি কোথায় যেতে পারেন, কারণ দ্বীপ হপিং পরিকল্পনা ছাড়াই অত্যন্ত কঠিন। তেমনি নোট করুন যে কোনও পাবলিক ফেরি কোনও ধরণের ব্যক্তিগত রিসর্টে যায় না।

ফেরি retust 5-25 মার্কিন ডলার থেকে বিভিন্ন খরচ হয়। যদি আপনার প্রয়োজনীয়তার দিনে বা আপনার পছন্দের দ্বীপে কোনও ফেরি না চলে তবে আপনি কোনও রাতেই ম্যালে, একটি স্পিডবোট ($ 30-200 মার্কিন ডলার), একটি 200- $ 300 মার্কিন ডলার ঘরোয়া ফ্লাইট, বা একটি অত্যন্ত দেখছেন ব্যয়বহুল সিপ্লেন (ভাবুন $ 250–450 মার্কিন ডলার)। আপনি এখানে বিভিন্ন স্থানান্তর পছন্দ পাশাপাশি ব্যয় সম্পর্কে আরও আবিষ্কার করতে পারেন।

আপনি যদি মালে থেকে দূরে কোনও দ্বীপটি দেখতে চান তবে তবে আরও ব্যয়বহুল স্থানান্তর বিকল্পগুলির জন্য অর্থ প্রদান করতে চান না, আপনাকে ফেরি সিস্টেমের মাধ্যমে হ্যাপিং করে কিছু দ্বীপ করতে হবে। এটি আপনার পথে কোনও দ্বীপে রাতারাতি থাকার প্রয়োজন হতে পারে।

মালদ্বীপে থাকার জন্য সেরা সাশ্রয়ী মূল্যের অবস্থান

২০০৯ সালে, মালদ্বীপ স্থানীয়দের তাদের নিজস্ব গেস্টহাউসগুলি শুরু করতে সক্ষম করতে শুরু করে। এটি দ্বীপগুলিতে অতিথিদের স্বাগত জানাতে বেশ কয়েকটি সস্তা ব্যয়বহুল পাশাপাশি স্থানীয়ভাবে মালিকানাধীন প্রতিষ্ঠানের দরজা খুলেছিল।

যদিও এখনও সারা দেশে কোনও ব্যবহারিক হোস্টেল বা আস্তানা পছন্দ নেই, তবে ব্যক্তিগত জায়গাগুলি প্রতি রাতে 30 ডলার হিসাবে বিট হিসাবে আবিষ্কার করা যায়। আপনি যদি কোনও ভাল বন্ধু বা অংশীদারের সাথে ভ্রমণ করছেন তবে আপনার ভাগড্রপস $ 15 মার্কিন ডলারে।

আমি এয়ারবিএনবি ব্যবহার করেছি, যা আমি দরকারী আবিষ্কার করেছি যেহেতু এটি আপনাকে হোস্টের সাথে সরাসরি ইন্টারঅ্যাক্ট করতে সক্ষম করে। আমি অবিশ্বাস্য নুভিলুতে মহিবাদুতে থাকি।

আমার গেস্টহাউস মালিক রিসর্টগুলির জন্য কাজ করার জন্য ব্যবহার করেছিলেন, তাই তার অতিথিরা কী পছন্দ করেছিলেন এবং ঠিক কীভাবে তাদের প্রয়োজনগুলি পূরণ করতে হবে সে সম্পর্কে তার একটি দুর্দান্ত হ্যান্ডেল ছিল। স্থানটি নিজেই পরিষ্কার পাশাপাশি স্বাচ্ছন্দ্যময় ছিল, শীতাতপনিয়ন্ত্রণের পাশাপাশি ভক্তদের সাথেও। বাথরুমটি মালদ্বীপীয় স্টাইল ছিল: বাইরের বাইরে তবে পুরোপুরি গোপনীয়তার জন্য প্রাচীর বন্ধ ছিল, ফ্রেঙ্গিপানি গাছগুলি বালির সাথে পাশাপাশি ঝরনার চারপাশে বেড়ে ওঠে।

এটি আমার কাছে ব্যবহার করা শীতলতম বাথরুমটি দ্রুত ছিল। এছাড়াও, এটিতে গরম জলের পাশাপাশি পশ্চিমা ধাঁচের টয়লেটও ছিল।

আপনি যদি মালদ্বীপের অভিজ্ঞতা অর্জন করতে চাইছেন, স্থানীয়দের বুঝতে, পাশাপাশি ঠিক একই সময়ে অর্থ সাশ্রয় করুন, এই ছোট্ট অতিথি ঘরগুলির মধ্যে একটিতে থাকা আপনাকে সৌন্দর্যের পাশাপাশি এই চমকপ্রদ অংশের প্রশ্নটি অনুভব করতে সক্ষম করে রিসর্ট ব্যয় ছাড়াই বিশ্ব (যা সাধারণত একটি রাতে 300 মার্কিন ডলার থেকে শুরু হয়)।

এই ব্যক্তিগতভাবে চালিত (এবং সাশ্রয়ী মূল্যের) গেস্টহাউসগুলি আবিষ্কার করতে, সাইটগুলির সাথে সম্মতিটি ব্যবহার করুন:

এয়ারবিএনবি

বুকিং ডটকম

মালদ্বীপে গেস্টহাউসগুলি

আগোদা

বাজেটে খাওয়া

আমার গেস্টহাউসে, প্রতিটি খাবার খাঁটি মালদ্বীপীয় খাবার ছিল, মালিকের পরিবারের সাথে একটি গ্রুপ হিসাবে খাওয়া এবং সেইসাথে অতিথিশালার ব্যয়ে অন্তর্ভুক্ত ছিল। এটি সাধারণ, কারণ অনেক দ্বীপপুঞ্জের রেস্তোঁরাগুলির একটি দুর্দান্ত চুক্তি নেই, তাই বেশিরভাগ অতিথি ঘরগুলি তাদের রাতের হারে খাবার অন্তর্ভুক্ত করে। (“খাওয়া” সত্যই মালদ্বীপে কোনও জিনিস নয়, পাশাপাশি স্থানীয়রা মূলত নিজের জন্য রান্না করে))

যদি আপনার গেস্টহাউস খাবার সরবরাহ না করে তবে আঞ্চলিক রেস্তোঁরাগুলি অত্যন্ত সস্তা। দ্বীপের আশেপাশে কফি হোমগুলি খুব ভোর থেকে গভীর রাত অবধি প্রায় 2 মার্কিন ডলারে কফি পরিবেশন করে। তারা একইভাবে স্ন্যাকস, স্যান্ডউইচ, পাশাপাশি নুডলস $ 4-5 মার্কিন ডলারে অফার করে। সৈকতের একটি সুন্দর রেস্তোঁরায় রাতের খাবারটি প্রায় 15 মার্কিন ডলার।

তদুপরি, প্রতিটি সকালে জেলেদের ডক পাশাপাশি তাদের ক্যাচ অফার করে। আপনি দ্রুত স্থানীয়দের সাথে যোগ দিতে পারেন, যুক্তিসঙ্গত দামের জন্য উত্স থেকে সরাসরি কিছু তাজা মাছের জন্য হাগল করতে পারেন, পাশাপাশি এটি আপনার গেস্টহাউসে গ্রিলটিতে ফেলে দিন।

গ্রিলড ফিশ ব্যতীত, সাধারণ মালদ্বীপীয় খাবারের মধ্যে রয়েছে দুর্দান্ত একটি প্রাতঃরাশের পাশাপাশি ঘন দুধের চা, পেঁয়াজের সাথে মিশ্রিত টুনা পাশাপাশি চুনের রস, পাশাপাশি রোশি নামে সুস্বাদু ফ্ল্যাটব্রেড, যা ভারতীয় রোটিয়ের অনুরূপ।

মধ্যাহ্নভোজনের পাশাপাশি নৈশভোজগুলি মূলত তাজা মাছ, মুখের জলীয় তরকারী, আরও রোশি, পাশাপাশি বাটারযুক্ত চাল নিয়ে গঠিত, যা আমরা আমাদের হাত দিয়ে খেয়েছি (যদিও একটি কাঁটাচামচ পাশাপাশি চামচও ইচ্ছা থাকলে সরবরাহ করা হয়েছিল)। অন্যান্য বিশিষ্ট খাবারের মধ্যে রয়েছে গুলা (ভাজা মাছ ভরা ময়দার বল), কুলি (মশলাদার ফিশ কেক), পাশাপাশি বন্ডি বাই (মালদ্বীপীয় রাইস পুডিং) এর মতো মিষ্টান্নের আচরণ।

মনে রাখবেন যে একটি মুসলিম দেশ হিসাবে, অ্যালকোহল মালদ্বীপের কোথাও কোথাও সরবরাহ করা হয় না, কিছু রিসর্ট দ্বীপপুঞ্জ ব্যতীত বিশেষ ছাড় রয়েছে।

মালদ্বীপে বাজেট বান্ধব ভ্রমণ

আমাদের এয়ারবিএনবি চিঠিপত্রের মাধ্যমে ডাইভিং করার জন্য আমি ঠিক কতটা জোর দিয়েছি তা দেওয়া, আমার অতিথিশাল মালিক আমাকে কয়েকজন ডাইভের উপরে নিয়ে যাওয়ার জন্য, আঞ্চলিক সমুদ্রের শসা জেলেরা থেকে গিয়ার ভাড়া দেওয়ার পাশাপাশি তাঁর ভাইবোনকে আমাদের তাড়িয়ে দেওয়ার জন্য জিজ্ঞাসা করেছিলেন পরিবারের গতির নৌকায়।

এটি আমাদের দু’জনেই শেষ হয়েছিল, যার অর্থ হ’ল আমি প্রতি ট্যাঙ্কের জন্য কেবল $ 65 মার্কিন ডলারে প্রায় কোনও ধরণের অন্যান্য ডাইভার ছাড়াই বিশ্বের সবচেয়ে সেরা রিফগুলি ডাইভিং করছিলাম।

আমার হোল্ড একইভাবে আমাদের মন্টা রশ্মির সাথে স্নোর্কলিংয়ে নিয়ে গিয়েছিল (30 মার্কিন ডলার) পাশাপাশি এমন কিছু যা আমি বছরের পর বছর ধরে দেখতে মারা যাচ্ছি: তিমি হাঙ্গর।

আমার গাইড যতক্ষণ চাই আমি যতক্ষণ চাই তার জন্য খুশি হওয়ায় আমি 45 মিনিটের জন্য একটি তিমি হাঙ্গর দিয়ে সাঁতার কাটতে উপভোগ করেছি। তিনি আমার মতো এনকাউন্টারটি উপভোগ করছিলেন!

প্রতিটি অ্যাডভেঞ্চার এরকম ছিল, একটি আঞ্চলিক জেলেদের নৌকায় (25 ডলার মার্কিন ডলারে) রাত থেকে একটি ঘনিষ্ঠ নির্জন দ্বীপ ($ 60 মার্কিন ডলার) পরিদর্শন করার জন্য। আমার প্রতিদিন একটি ব্যক্তিগত ট্যুর গাইড ছিল, আমাকে খুব ভাল অঞ্চলে চালিত করার পাশাপাশি বহুমুখীতার অফার যা কেবল প্যাকেজড রিসর্ট অন্তর্ভুক্ত করে না।

ছোট গেস্টহাউসে থাকার সময় এই ধরণের অভিজ্ঞতাগুলি অনেক বেশি অর্জনযোগ্য; এমনকি বেশিরভাগ এমনকি তাদের ওয়েবসাইটগুলিতে ভ্রমণের জন্য তাদের ব্যয়গুলির পাশাপাশি এয়ারবিএনবি তালিকার তালিকাভুক্ত করা হয়, তাই বুকিংয়ের আগে আপনি কী প্রবেশ করছেন তা আপনি বুঝতে পারেন।

যদি আপনার গেস্টহাউস এই ট্যুরগুলি সরবরাহ না করে তবে আঞ্চলিক রিসর্টগুলি তারা কী সরবরাহ করতে পারে তা জিজ্ঞাসা করুন। আপনি তাদের সাথে থাকলেও তারা আপনাকে তাদের ভ্রমণে যোগ দিতে দিতে ইচ্ছুক হতে পারে।

ট্যুর অপারেটর ট্রিক প্যারাডাইস ব্যয়বহুল রিসর্টগুলি এড়ানোর সময় যারা ট্যুর স্থাপনের পাশাপাশি স্কুবা ডাইভিংয়ের মাধ্যমে আঞ্চলিক অভিজ্ঞতা চান তাদের সহায়তা করার দিকে মনোনিবেশ করে। তারা খাদ্য ট্যুর থেকে শুরু করে রান্নার ক্লাসগুলি থেকে সূর্যাস্তের ক্রুজের পাশাপাশি ম্যালে সিটি ওয়াকিং ট্যুরগুলিতে যা কিছু সরবরাহ করে। (হাফ-ডে ট্যুর প্রায় $ 70 মার্কিন ডলার)।

মালদ্বীপে ভ্রমণের সময় মনে রাখা অন্যান্য বিষয়

যদিও আমি কোনও কিছুর জন্য আমার অভিজ্ঞতা বাণিজ্য করব না, তবে আমি যদি ওয়াইন পান করার পাশাপাশি বিকিনি পরতে সক্ষম হতে চাই তবে সাশ্রয়ী মূল্যের পথে যাওয়ার বিষয়ে আমি দু’বার বিশ্বাস করব।এই ক্রিয়াকলাপগুলি উভয়ই সাধারণত রিসর্ট দ্বীপপুঞ্জ বা পর্যটকদের জন্য বিশেষভাবে মনোনীত সৈকতগুলিতে সক্ষম হয়, যাকে “বিকিনি সৈকত” বলা হয়।

মালদ্বীপ একটি মুসলিম দেশ, পাশাপাশি অ্যালকোহল (এবং শুয়োরের মাংস) দেশে প্রবেশ করতে বা আঞ্চলিক দ্বীপগুলিতে গ্রাস করা নিষেধ করে। মহিলাদের পক্ষে কাঁধের পাশাপাশি পা cover াকতে একইভাবে গুরুত্বপূর্ণ, যার অর্থ বিকিনি কোনও অর্থ নেই, যদিও আমরা যখন দ্বীপটি ভ্রমণে ছেড়ে চলে গিয়েছিলাম, তখন একটি বিকিনি ভাল ছিল।

অতিরিক্তভাবে, আমার অতিথি ঘরটি দুর্দান্ত ছিল, এটি এখনও কিছু ক্রমবর্ধমান ব্যথা নিয়ে যাচ্ছিল, যেমন ওয়াই-ফাইয়ের অভাবের পাশাপাশি মাঝে মাঝে মরিচ ঝরনা। তবে এটি আবিষ্কার করা চোখের সামনে ছিল যে মালদ্বীপে এক সপ্তাহ ব্যয় করা সম্পূর্ণরূপে সম্ভব, মোট ভ্রমণ এবং খাবারের সাথে, রিসর্ট বাংলোতে ঠিক এক রাতের মতো একই ব্যয়ের জন্য।

প্যাম্পারড হওয়া দুর্দান্ত, আমি মার্জিত রিসর্টে প্রাচীরযুক্ত হওয়া পছন্দ করি না। আঞ্চলিক মালদ্বীপীয়রা কীভাবে বাস করে ঠিক তা দেখার সুযোগের সুযোগ নিয়ে তাদের সাথে খাবার খাওয়া, পাশাপাশি তাদের স্পিডবোটগুলিতে ভ্রমণের জন্য তাদের সাথে যোগ দেওয়া স্বর্গকে আরও বেশি মায়াময় করে তুলেছিল।

মালদ্বীপে বাজেটের পর্যটন সবে শুরু হয়েছে, পাশাপাশি এখন যাওয়ার জন্য দুর্দান্ত সময়, কারণ এখনও রিসর্টের বাইরে অনেক বিদেশী নেই (আমি আমার ফেরিতে একমাত্র বিদেশী ছিলাম) পাশাপাশি দ্বীপপুঞ্জগুলি অনেকগুলি বাজেটে নেই ভ্রমণকারীদের রাডার পরিকল্পনা করুন।

দেশের দূরবর্তীতার অর্থ সর্বদা অর্থ হবে যে এটি পেতে সময় দেওয়ার পাশাপাশি কিছু অর্থের সময় লাগবে, তবে মালদ্বীপগুলি আর ধনী ব্যক্তিদের বিশেষ খেলার মাঠ নয় পাশাপাশি সমস্ত ধরণের ভ্রমণকারীরা উপভোগ করতে পারে।

ক্রিস্টিন অ্যাডিস একজন প্রাক্তন বিনিয়োগ ব্যাংকার যিনি তার সমস্ত ব্যক্তিগত জিনিসপত্রের পাশাপাশি ক্যালিফোর্নিয়ার বিদায়কে এশিয়ার সাথে একক ভ্রমণের পক্ষে উদ্ধৃতি দিয়েছিলেন যখন অফ-পেট-পাথ অ্যাডভেঞ্চারগুলি অনুসন্ধান করার সময়। আপনি আমার ট্র্যাভেল মিউজিক এ তার আরও বেশি সংগীত আবিষ্কার করতে পারেন। টুইটারের পাশাপাশি ফেসবুকে তার সাথে লিঙ্ক করুন।

মালদ্বীপে আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিকাল টিপস পাশাপাশি কৌশলগুলি
আপনার ফ্লাইট বুক করুন
সাশ্রয়ী মূল্যের ফ্লাইটটি আবিষ্কার করতে স্কাইস্ক্যানার ব্যবহার করুন। এটি আমার পছন্দের ব্রাউজ ইঞ্জিন যেহেতু তারা ওয়েবসাইটগুলি ব্রাউজ করার পাশাপাশি বিশ্বজুড়ে বিমান সংস্থাগুলি তাই আপনি সর্বদা বুঝতে পারেন যে কোনও পাথর ছাড়ানো নেই!

আপনার থাকার ব্যবস্থা বুক করুন
আপনি আপনার হোস্টেলটি হোস্টেল ওয়ার্ল্ডের সাথে বুক করতে পারেন কারণ এগুলি সবচেয়ে বড় স্টক পাশাপাশি সেরা ডিল রয়েছে। আপনি যদি হোস্টেল ব্যতীত অন্য কোথাও থাকতে চান তবে বুকিং ডটকম ব্যবহার করুন কারণ তারা ধারাবাহিকভাবে অতিথি ঘরগুলির পাশাপাশি সাশ্রয়ী মূল্যের হোটেলগুলির জন্য সস্তার হারগুলি ফিরিয়ে দেয়।

ভ্রমণ বীমা মনে রাখতে ব্যর্থ হবেন না
ভ্রমণ বীমা কভারেজ আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি, পাশাপাশি বাতিলকরণ থেকে রক্ষা করবে। এটি পরিস্থিতিতে ব্যাপক সুরক্ষা যা কিছু ভুল হয়ে যায়। আমি কখনই এটিকে ছাড়া কোনও ট্রিপে যাই না কারণ আমাকে অতীতে বহুবার ব্যবহার করতে হয়েছিল। আমার পছন্দের ব্যবসা যা খুব ভাল পরিষেবা পাশাপাশি মান দেয় তা হ’ল:

সুরক্ষা উইং (70 এর নিচে প্রত্যেকের জন্য)

আমার ভ্রমণের বীমা করুন (যারা 70 বছরের বেশি বয়সী তাদের জন্য)

মেডজেট (অতিরিক্ত প্রত্যাবাসন কভারেজের জন্য)

অর্থ সাশ্রয় করার জন্য খুব ভাল ব্যবসায়ের সন্ধান করছেন?
আপনি যখন ভ্রমণ করার সময় খুব ভাল ব্যবসায়ের জন্য আমার রিসোর্স পৃষ্ঠাটি দেখুন। আমি রাস্তায় থাকাকালীন অর্থ সাশ্রয় করতে আমি যে সমস্ত ব্যবহার করি তা তালিকাভুক্ত করছি। আপনি যখন ভ্রমণ করেন তখন তারা আপনার অর্থ সাশ্রয় করবে।

মালদ্বীপে আরও তথ্য চান?
আরও বেশি টিপসের জন্য মালদ্বীপের কাছে আমাদের শক্তিশালী গন্তব্য গাইডটি দেখতে ভুলবেন না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

Kalibo ফ্লাইট টার্মিনালKalibo ফ্লাইট টার্মিনাল

থেকে Boracay পেতে কিভাবে সর্বশেষ আপডেট: জুন 6, 2019। সেন্সেশনাল ল্যান্ডস্কেপের পাশাপাশি সিস্ক্যাপগুলির পাশাপাশি বোরাকয়ের জন্য যাচ্ছেন তার অ্যাক্সেসিবিলিটি। এই গ্রীষ্মমন্ডলীয় জান্নাতটি ভিসায় একটি দূরবর্তী নুও হতে পারে, তবে এটি