DARWIN ON A BUDGET: free itinerary & travel guide

When Captain John Lort Stokes of the Beagle reached a harbor in northern Australia in 1839, he thought about a friend and former shipmate who would probably like the area had he been part of the crew — Charles Darwin. Yet, Darwin himself never set foot in the port city that would later be named in his honor.

When asked why the Captain named it after the renowned evolutionist, no one in our group was certain. “Perhaps he saw the many remarkable species that walked the land at the time,” our tour guide theorized. and it could be true. From the white ibis birds that roam the shores to the saltwater crocodiles that rule the rivers, Australia’s biodiversity is quite fascinating, to say the least.

Despite its natural beauty, however, Darwin isn’t really the first that comes to mind when we think of Australian cities. It’s the Jon Snow among the Stark children, the Tyrion among the Lannister siblings, the Dorne of the seven Kingdoms. ভিন্ন. নির্বাসিত. somewhat out of place. It’s laidback when the others are bustling, tropical when others are temperate. Yet, it survives, thrives, and leaves a unique imprint among the lucky souls who would come visit.

এই গাইডের মধ্যে কি আবৃত?

Darwin: essential travel Information
When to visit and What to Wear
How to get to Darwin
Where to stay in Darwin
Things to do in Darwin
How to get around Darwin
Sample 5-Day Darwin Itinerary
বাজেট ফেল
Other tips for the poor Traveler
ইউটিউবে আরও টিপস ⬇ সম্পর্কিত পোস্ট:

Darwin: essential travel Information

Since it was founded in 1869, Darwin has had its ups and downs. The town saw fast prosperity during the gold rush at neighboring pine Creek that began in 1871, but growth slowed down after decades. Darwin has always been cut off from the rest of Australia, especially before the completion of the Stuart Highway.

Darwin is also the first Australian city to be directly attacked by a foreign power. On 19 February 1942, 242 Japanese aircraft led two air raids on the city of Darwin. It was just the beginning of a series of attacks that pushed Australia to widen its participation in world war II.

Today, much of what was left after the war has been turned into attractions for thousands and thousands tourists, who have been contributing heavily to the city’s economy. Darwin is the gateway to the natural wonders of what many refer to as the top End, which is also composed of the Litchfield and Kakadu national Parks, Arnhem Land, and the town of Katherine.

Mindil beach faces west, allowing a fantastic view of the sunset.

Language: English is spoken by the majority.

Currency: Australian dollar (AUD). AUD1 is roughly USD0.74, EUR0.64, PHP39.75 (as of August 2018). If you have Maestro, Cirrus, Visa, MasterCard Debit cards, you can withdraw from ATMs. Or before your flight, go to your local bank and buy AUDs.

Modes of Payment: cash and credit cards are both commonly accepted.

Electricity Info: Australian standard is 230V, 50Hz. Make sure you check your device’s voltage requirement before plugging them in. most usual power socket is type I, the one with slanted prongs.

When to visit and What to Wear

Darwin enjoys a tropical savanna climate with only two seasons: dry season (May-September) and wet season (October-April). The annual maximum average temperature stays around 32°C (90°F) all year-round. It’s the minimum that varies a little bit: around 24°C in December (the hottest month) and 19°C in July.

This means you can pack light because tees and shorts are the most comfortable especially during sunny days.

Humidity begins to rise in November and December. Rainfall peaks in January-March. The upside is that this is when the top End’s natural beauty blooms to the fullest: waterfalls are grander, rivers higher, lands greener, and biodiversity livelier. You might want to throw in waterproof pouches and covers to make sure your gears are protected.

How to get to Darwin

Darwin international airport is the only one serving the city and the biggest in the northern Territory. It is directly connected to many of other Australian cities, but only a few international destinations. here is a list of the destinations you can fly from and to Darwin and the airlines offering these flights.

অস্ট্রেলিয়া
Adelaide – Jetstar, Qantas
Alice Springs – Airnorth, QantasLink, Virgin
Brisbane – Jetstar, Qantas, Tigerair, Virgin
Cairns – Jetstar, QantasLink
Melbourne – Jetstar, Qantas, Virgin
Perth – Airnorth, Qantas, Virgin
Sydney – Jetstar, Qantas, Virgin

ASIA
Denpasar (Bali) – AirAsia Indonesia, Jetstar
Jakarta – AirAsia Indonesia
Kuala Lumpur – Malaysia Airlines
Manila – Philippine Airlines
Singapore – Jetstar Asia, SilkAir

If you’re coming from elsewhere, you may connect in any of the cities listed above.

In addition, the following airlines operate regional flights to and from these towns:

Airnorth – Broome, Cairns, Dili, Elcho Island, The Granites, Groote Eylandt, Gove, Katheriএনই, কুনুনুররা, ম্যাকআর্থার রিভার মাইন, ম্যানিংরিডা, মিলিংগিম্বি, টেন্যান্ট ক্রিক, টাউনসভিলে, ওয়েডিয়ে

জোট এয়ারলাইনস – গ্রানাইটস

ফ্লাই তুই গাপুওয়াইয়াক, মিনজিলং, মিলিকাপিটি, এনগুইউ, পিরলঙ্গিম্পি, র‌্যামিংাইনিং, ওয়ারুভি এবং টেন্যান্ট ক্রিক

বিমানবন্দর থেকে, আপনি শহরের কেন্দ্রে পৌঁছানোর জন্য শাটল বাস (অডি 18) চালাতে পারেন। তবে আপনি যদি 2 বা ততোধিক পার্টি হন তবে জেনে রাখুন যে ট্যাক্সি নেওয়া বুদ্ধিমান হতে পারে। আমরা মিচেল স্ট্রিটে একটি ক্যাব নিয়ে গিয়েছিলাম এবং কেবল এডিডি 28 প্রদান করেছি (2 দ্বারা বিভক্ত কারণ আমরা একটি জুটি, এবং এটি প্রতিটি এডি 14)।

ডারউইনে কোথায় থাকবেন

ডারউইন ইহার সম্মুখভাগ
ডারউইনের বেশিরভাগ হোস্টেল এবং বাজেট হোটেলগুলি শহরের প্রধান ধমনী মিচেল স্ট্রিট বরাবর অবস্থিত। আমরা থাকলাম এবং সুপারিশ:

ডারউইন ইহা (গ্লোবেট্রোটারস লজ)
ডর্ম বিছানা: এডিডি 31-34.50
ব্যক্তিগত ডাবল রুম: এডিডি 127
এখানে সম্পূর্ণ পর্যালোচনা

বই বা চেক হার এখানে: ডারউইন ইহা

এখানে অন্যান্য হোস্টেল রয়েছে। নীচের শিরোনাম লিঙ্কগুলি আপনাকে তাদের আগোদা পৃষ্ঠায় নিয়ে যাবে।

অ্যাশটন লজ, 48 মিচেল স্ট্রিট

ভ্যালু ইন, 50 মিচেল এসটি

যুব শ্যাক ব্যাকপ্যাকারস, 69 মিচেল স্ট্রিট

এখানে আরও ডারউইন হোটেল

ডারউইনে করণীয়

বেশিরভাগ পর্যটকরা ডারউইনে আসেন কাকাদু এবং লিচফিল্ড সহ এর চারপাশের জাতীয় উদ্যানগুলি দেখতে। ডারউইন থেকে এই দুর্দান্ত অঞ্চলগুলিতে দিন ভ্রমণ রয়েছে।

নীচের থাম্বনেইলগুলি আপনাকে জায়গা সম্পর্কে আরও তথ্য সহ নির্দিষ্ট পোস্টগুলিতে নিয়ে যাবে।

লিচফিল্ড জাতীয় উদ্যান। অডি 179।
কাকাদু এবং মেরি রিভার অ্যাডভেঞ্চার। অডি 245।

এখানে অন্য দিনের ট্যুর রয়েছে যা আপনি ডারউইন থেকে নিতে পারেন:

ক্যাথরিন গর্জ এবং এডিথ ফলস ট্যুর, এডিডি 250।

জাম্পিং ক্রোকস ট্যুর, এডিডি 99।

উপরের হারগুলি শহরের সর্বাধিক জনপ্রিয় ট্যুর অপারেটর অ্যাটকিংস থেকে। সস্তা ট্যুর রয়েছে তবে আমরা সেগুলি চেষ্টা করি নি।

শহরের কেন্দ্রের মধ্যে এমন দাগ রয়েছে যা আপনি আপনার সময়ের যোগ্য হতে পারেন। এখানে তাদের কিছু.

ক্রোকোসরাস কোভে মৃত্যুর খাঁচা। অডি 165।

মাইন্ডিল সানসেট মার্কেট (বৃহস্পতিবার/শনিবার, মে-অক্টোবর)। বিনামূল্যে।
মিন্দিল বিচ। বিনামূল্যে।

জর্জ ব্রাউন ডারউইন বোটানিক গার্ডেনস (গার্ডেনস রোড), একটি ১৩০ বছর বয়সী বাগান জটিল উত্তর অস্ট্রেলিয়ার বর্ষার উদ্ভিদ প্রদর্শন করে। প্রতিদিন খোলা, সকাল 7 টা থেকে 7 টা। বিনামূল্যে।

ফ্যানি বে গওল (ইস্ট পয়েন্ট আরডি এবং রস স্মিথ এভে), 1883 থেকে 1979 সাল পর্যন্ত পরিচালিত, জেরি কোকি এবং জোনাস নোভোটনি সহ উত্তর অঞ্চলটির অপরাধীদের আশ্রয় দিয়েছিল, এখানে ফাঁসি দেওয়া শেষ বন্দীদের। সকাল 10 টা থেকে 5 টা পর্যন্ত খুলুন। বিনামূল্যে।

অ্যাডিলেড রিভার ওয়ার কবরস্থান (97 এবং 105 মেমোরিয়াল টেরেস, অ্যাডিলেড নদী), যেখানে অস্ট্রেলিয়ান সৈন্য এবং সেদিন মারা যাওয়া বেসামরিক নাগরিকদের সমাহিত করা হয়েছিল এবং তাদের সম্মানিত করা হয়েছিল। বিনামূল্যে।

বাইসেনটেনিয়াল পার্ক, যুদ্ধের স্মৃতিসৌধ এবং স্মৃতিস্তম্ভগুলির সাথে বিন্দুযুক্ত যা ডারউইনের যুদ্ধের সময় হারিয়ে যাওয়া প্রাণীদের শ্রদ্ধা জানায়। বিনামূল্যে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের টানেলস (কিচেনার ড্রাইভ), 1942 জাপানি অভিযানের পরে নিরাপদে জ্বালানী তেল আশ্রয় করার জন্য নির্মিত। আজ, এটি যুদ্ধের সময় ডারউইনে জীবনকে চিত্রিত করে একটি ফটো প্রদর্শনী রয়েছে। মে-সেপ্টেম্বর, সকাল 9 টা থেকে 4 টা থেকে খোলা; অক্টোবর থেকে এপ্রিল, সকাল 9-1-10। অডি 5।

উত্তর টেরিটরি (ম্যাগন্ট) (19 কনাচার স্ট্রিট, দ্য গার্ডেনস) এর যাদুঘর এবং আর্ট গ্যালারী এই অঞ্চলের সাংস্কৃতিক এবং প্রাকৃতিক ইতিহাসের বৈশিষ্ট্যযুক্ত। কয়েক দশক আগে মানুষকে আক্রমণ করার জন্য কুখ্যাত “প্রিয়তম” নামে একটি 18 ফুট লবণাক্ত জলের কুমিরের বাড়িতেও রয়েছে। সোমবার-শুক্রবার সকাল 9 টা থেকে 5 টা, সাপ্তাহিক ছুটির দিন, সকাল 10 টা থেকে 5-5 বিনামূল্যে।

ডেকচেয়ার সিনেমা (জার্ভোইস রোড অফ কিচেনার ড্রাইভ, ওয়ার্ফ প্রিসিন্ট) শুকনো মরসুমে প্রতি রাতের বেলা তারকাদের নীচে ফিল্মের স্ক্রিনিং রাখে। সন্ধ্যা সাড়ে at টায় খোলে, এপ্রিল-নভেম্বর। অডি 13।

আরও তথ্য: ডারউইনে 10 টি বিনামূল্যে বা সস্তা জিনিস

কিভাবে ডারউইনের কাছাকাছি যাবেন

একটি এএটি কিংস মিনি-বাস
আপনি যদি ডাউনটাউন অঞ্চলের মধ্যে কোনও স্পট পরিদর্শন করছেন তবে আবহাওয়ার পরিস্থিতি অনুকূল হলে আপনি কেবল একটি ভাল পছন্দ হতে দেখবেন। এটি ভেজা মৌসুমে এবং ডিসেম্বর মাসে, উষ্ণতম মাসে দুর্দান্ত ধারণা নাও হতে পারে। আপনি যদি শহরটি যা অফার করছেন তার অনেক কিছুই দেখার পরিকল্পনা করছেন (শহরতলিতে থাকা ব্যক্তিদের সহ), নিম্নলিখিত যে কোনও বিকল্প বেছে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে।

বাস শহরে বাসের ভাড়া অডি 3 খরচ হয়, যা সীমাহীন বাস যাত্রার জন্য 3 ঘন্টা ভাল। আনলিমিটেড সারাদিনের ভাড়া AUD এ রয়েছে 7. নীচে আরও বিশদ দেখুন।

ডারউইন বাস ভাড়া টেবিল
আপনি এখানে বাসের সময়সূচি পরীক্ষা করতে পারেন।

ট্যাক্সি। দিন এবং সময়ের উপর নির্ভর করে স্ট্যান্ডার্ড ভাড়া পরিবর্তিত হয়। সাপ্তাহিক ছুটির দিনে এবং সন্ধ্যায় হারগুলি কিছুটা বেশি। নীচে টেবিল দেখুন।

জুন 2016 হিসাবে
নোট করুন যে ক্যাবগুলি কেবল ডাউনটাউন এবং শহরতলির ভ্রমণের জন্য আদর্শ। লিচফিল্ড বা কাকাদুতে কোনও ক্যাব নেবেন না। যদি না আপনি অত্যন্ত ধনী হন। হাঃ হাঃ হাঃ.

গাড়ী ভাড়া. আপনি যদি একটি গোষ্ঠী হন তবে গাড়ি ভাড়া নেওয়া শহরটি দেখার সর্বোত্তম উপায় কারণ মূল আকর্ষণগুলি আসলে অনেক দূরে। সাধারণ হারগুলি 100 কিলোমিটার/দিনের সীমা সহ টয়োটা ইয়ারিসের জন্য AUD 77 এর কাছাকাছি এবং সীমাহীন মাইলেজ ব্যবস্থার জন্য AUD 130 এর কাছাকাছি। কোনও চুক্তিতে স্বাক্ষর করার আগে আপনি সমস্ত শর্তাদি এবং শর্তাদি পড়েছেন তা নিশ্চিত করুন। জাতীয় উদ্যানগুলি অন্বেষণের জন্য গাড়ি ভাড়াও দুর্দান্ত বিকল্প (যদি আপনি কোনও গোষ্ঠীর অংশ হন)।

গ্রুপ ট্যুর। আপনি যদি গাড়ি চালাতে আগ্রহী না হন তবে আপনি একটি গ্রুপ ট্যুরে যোগ দিতে পারেন, এতে সাধারণত একটি ট্যুর গাইড এবং মধ্যাহ্নভোজন অন্তর্ভুক্ত থাকে।

নমুনা 5 দিনের ডারউইন ভ্রমণপথ

ফ্লোরেন্স জলপ্রপাতের গোড়ায় নিমজ্জন পুল
এই ভ্রমণের জন্য যদি আপনার কেবল পাঁচ দিন থাকে তবে এখানে একটি নমুনা বেস রয়েছেআইসি ভ্রমণপথ

দিন 1
05:10 পূর্বাহ্ণ: ইটা ডারউইন
06:00 এএম: যদি সম্ভব হয় তবে ওয়াইএইচএ হোস্টেলে চেক ইন করুন (যদি না হয় তবে লাগেজ)
06:30 পূর্বাহ্ন: দ্বিবার্ষিক পার্কটি অন্বেষণ করুন (বা যদি চেক ইন করা হয় তবে বিশ্রাম করুন)
09:00 এএম: ক্রোকোসরাস কোভ
12:00 অপরাহ্ন: মধ্যাহ্নভোজন
01:00 অপরাহ্ন: সিটি ট্যুর
07:30 অপরাহ্ন: রাতের খাবার, ঘুম

দ্বিতীয় দিন
লিচফিল্ড জাতীয় উদ্যান ভ্রমণ
মাইন্ডিল সানসেট মার্কেট (শুকনো মরসুমের বৃহস্পতিবার/শনিবার)

দিন 3
কাকাদু জাতীয় উদ্যান ভ্রমণ
রাতের খাবার, বিশ্রাম

দিন 4
ক্যাথরিন গর্জ এবং এডিথ জলপ্রপাত
রাতের খাবার, বিশ্রাম

দিন 5
চেক আউট
আপনি যেখান থেকে এসেছেন সেখানে ফিরে যান।

বাজেট ফেল

উপরোক্ত ভ্রমণপথটি আপনাকে কতটা ব্যয় করবে সে সম্পর্কে আপনাকে ধারণা দেওয়ার জন্য, এখানে সম্ভাব্য ব্যয়ের একটি ভাঙ্গন। নোট করুন যে এই তালিকাটি ধরে নিয়েছে যে আপনি একা ভ্রমণ করছেন এবং গাড়ি এবং ডিআইওয়াই ভাড়া দেওয়ার পরিবর্তে একটি সাধারণ গ্রুপ ট্যুরে যোগদান করছেন। এটি আপনাকে কেবল একটি বলপার্ক চিত্র দেওয়ার জন্য বোঝানো হয়েছে।

একটি রেস্তোঁরায় খাবার প্রতি খরচ: এডিডি 15-20
ডারউইন ইহা হোস্টেল (প্রতি রাতে): এডিডি 34.50
ডারউইন বিমানবন্দর শাটল: এডিডি 18
ক্যাথরিন গর্জ ট্যুর: এডিডি 250
কাকাদু ট্যুর: এডিডি 245
লিচফিল্ড ট্যুর: এডিডি 250
সিটি ট্যুর: এডিডি 95

আপনি যদি নিজের খাবার রান্না করেন, ডর্মসে থাকুন এবং কেবল একটি গাড়ি ভাড়া নেন তবে আপনি আপনার ভ্রমণের ব্যয়টি উল্লেখযোগ্যভাবে নামিয়ে আনতে পারেন। আপনি যদি কোনও গোষ্ঠীর অংশ হন তবে ব্যয়ও হ্রাস পাবে কারণ আপনার সাথে অন্যদের ব্যয় ভাগ করে নেওয়ার জন্য (বিশেষত গাড়ি ভাড়া এবং খাবারের জন্য)। এর মধ্যে বিমান ভাড়া এবং ঘটনাচক্রে এবং স্যুভেনির অন্তর্ভুক্ত নয়।

দরিদ্র ভ্রমণকারীদের জন্য অন্যান্য টিপস

একটি রান্নাঘর সহ একটি হোস্টেল চয়ন করুন। ডারউইনে প্রচুর ডাইনিং বিকল্প রয়েছে তবে খাবারগুলি সাধারণত ব্যয়বহুল। আপনাকে একটি ধারণা দেওয়ার জন্য, একটি বাজেট রেস্তোঁরাটিতে একটি শালীন খাবারের জন্য গড়ে 15-20 এডিডি খরচ হয় এবং ক্যান ইন সোডা এডিডি 4 এ থাকে যদি আপনি অতিথিদের জন্য খোলা একটি রান্নাঘর সহ কোনও হোস্টেলে থাকেন তবে আপনি কেবল উপাদানগুলি কিনতে পারেন সুপারমার্কেট থেকে এবং নিজের জন্য রান্না করুন। এটি আপনার সস্তা বাজি।

ট্যুর লাঞ্চ সাধারণত ঠান্ডা কাট, সালাদ এবং বীট সমন্বয়ে গঠিত হয় .. যদি এটি আপনার জিনিস না হয় তবে ভ্রমণের আগে খাবার (একটি স্যান্ডউইচ বা কিছু) কেনা ভাল।

আরামদায়ক হাইকিং জুতা পরুন। আপনি যদি সাইটগুলি অন্বেষণ করার পরিকল্পনা করেন তবে জেনে রাখুন যে প্রচুর ট্রেকিং এবং কিছুটা আরোহণ থাকতে পারে। একটি ভাল জুটি আপনার ভ্রমণকে আরও উপভোগ্য করে তুলবে। আপনি যদি লিচফিল্ড ট্যুরে যোগদান করছেন তবে অতিরিক্ত পোশাক আনুন কারণ সেখানে সাঁতার/ডুবানো দাগ রয়েছে।

ডারউইনে প্রচুর মুদ্রা বিনিময় স্থান রয়েছে। এটি কোনও সমস্যা হওয়া উচিত নয়।

টিপিং বাধ্যতামূলক নয়। তবে আপনি যদি রেস্তোঁরাটিতে পরিষেবাটি পছন্দ করেন তবে 10% যথেষ্ট হওয়া উচিত। ট্যাক্সিগুলির জন্য, স্থানীয়রা কেবল ভাড়াটি বন্ধ করে দেয়।

জরুরী ক্ষেত্রে, 000 কল করুন .. এটি একটি অ্যাম্বুলেন্স, দমকলকর্মী বা পুলিশ প্রেরণ করবে। শান্ত থাকুন এবং স্পষ্টভাবে আপনার সঠিক ঠিকানাটি বর্ণনা করুন।

এই গাইড একটি কাজ চলছে। আপনার যদি অন্য টিপস থাকে তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান এবং আমরা সেগুলি অন্তর্ভুক্ত করব।

ইউটিউবে আরও টিপস ⬇

সম্পর্কিত পোস্ট:

আমাদের কাকাদু জাতীয় উদ্যান দিবস দিবস, অস্ট্রেলিয়া 4 টি হাইলাইট

অস্ট্রেলিয়ার কাকাদু জাতীয় উদ্যানে উবির রক আর্ট ওয়াক

ফ্রেশিজ, সল্টি এবং বার্ডিজ: মেরি রিভার ওয়েটল্যান্ডস ট্যুর, কাকাদু জাতীয় উদ্যান, অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার ডারউইনে মিনিল বিচ সানসেট মার্কেট

অ্যালিস স্প্রিংস ইহা হোস্টেল: অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিংসে কোথায় থাকবেন

কিংস ক্যানিয়ন রিম ওয়াক, অস্ট্রেলিয়া

বাজেটে অ্যালিস স্প্রিংস এবং উলুরু: বাজেট ভ্রমণ গাইড

ব্রিসবেনে সস্তা খাওয়ার সাথে 5 টি ছাদ বারগুলি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

21 পাই, থাইল্যান্ডে করণীয় শীতল জিনিসগুলি21 পাই, থাইল্যান্ডে করণীয় শীতল জিনিসগুলি

পাই একটি ছোট শহর যা উত্তর থাইল্যান্ডে অবস্থিত এবং এর কবজ এবং পাইতে প্রচুর বিভিন্ন জিনিসের কারণে এটি ভ্রমণকারীদের জন্য একটি জনপ্রিয় জায়গা হয়ে উঠেছে। জলপ্রপাত পরীক্ষা করা এবং পাই

এনএম কেস স্টাডি প্রকল্প: মানসিকতা স্থানান্তরিত করা এবং বাজেট তৈরি করাএনএম কেস স্টাডি প্রকল্প: মানসিকতা স্থানান্তরিত করা এবং বাজেট তৈরি করা

পোস্ট: 11/3/15 | নভেম্বর 3 শে, 2015 কয়েক মাস আগে, আমি একটি নতুন কেস স্টাডি প্রোগ্রাম ঘোষণা করেছি, যাতে আমি পাঠকদের একটি ক্রস-বিভাগের সাথে কাজ করব এবং তাদের ভ্রমণ পরিকল্পনার