10 সেরা উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন: সময় সাশ্রয় করুন এবং আরও অনেক দক্ষ হন

উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি দীর্ঘকাল অ্যাপ স্টোর থেকে সর্বাধিক ডাউনলোড করা এবং ব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলির মধ্যে রয়েছে এবং সঙ্গত কারণে। প্রত্যেকে (বিশেষত উদ্যোক্তা, ডিজিটাল যাযাবর এবং পরিষেবা মালিকরা) তাদের প্রতিদিনের কাজগুলি থেকে কয়েক মূল্যবান মিনিট শেভ করার চেষ্টা করছে যাতে তারা উপভোগ করা জিনিসগুলি ব্যয় করতে তাদের আরও অনেক সময় থাকে।

উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি আমাদের কম্পিউটারগুলিতে (এবং কর্মক্ষেত্রে) অনেক বেশি উত্পাদনশীল সময় ব্যয় করতে আমাদের সহায়তা করে এবং এমন কোনও একক উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন নেই যা আপনাকে দশগুণ বেশি দক্ষ করে তুলবে, যখন আপনি তাদের কয়েকজনকে একত্রিত করেন আপনি দ্রুত সংরক্ষণ করতে পারেন আপনার দিনের ঘন্টা বন্ধ।

আমি বছরের পর বছর ধরে উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করে আসছি এবং আমি নিশ্চিত যে তারা পুরো সময়ের আয়ের ব্লগিং করার সময় প্রতিদিন মাত্র 3 ঘন্টা কাজ করতে সক্ষম হওয়ার কারণগুলির একটি বড় অংশ।

এই পোস্টে, আমি 10 টি সেরা উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি ভেঙে ফেলতে যাচ্ছি যা আমার কাজ এবং ভ্রমণের পদ্ধতিটি সত্যই পরিবর্তন করেছে।

1. এটেক্সট (আমার খুব প্রিয় উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি)

এটি আমার সবচেয়ে বড় সময়ের সেভারগুলির মধ্যে একটি হতে হবে এবং আমি যখন লোকেরা এটি সম্পর্কে বলি তখন আমি খুব অবাক হয়েছি এবং তারা কখনও এটি শুনেনি। এই উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনটি যারা তাদের কম্পিউটারে প্রচুর সময় ব্যয় করে তাদের জন্য একটি পরম জীবন-সেভার এবং সময়-সঞ্চয়কারী।

তাহলে এটি কি করে? সাধারণত এটিএক্সটি আপনাকে কোডওয়ার্ড তৈরি করতে দেয় যা আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে পাঠ্য পেস্ট করবে।

যদি আপনি দেখতে পান যে আপনি প্রচুর ইমেল পেয়েছেন যার জন্য সাধারণত একই প্রতিক্রিয়া প্রয়োজন, তবে আপনি কেবল একটি কোডওয়ার্ড তৈরি করতে পারেন, তারপরে আপনি যে পাঠ্যটি কোডওয়ার্ডটি উপস্থাপন করতে এবং ভয়েলা পছন্দ করেন তা তৈরি করতে পারেন, আপনি আপনার প্রথম অ্যাটেক্সট তৈরি করেছেন।

উদাহরণস্বরূপ, আমরা বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে প্রচুর ইমেল পাই যা আমাদের ব্লগে সামগ্রীতে বিজ্ঞাপনগুলি রাখার জন্য আমাদের অর্থ প্রদান করতে চাইছে। খুব সুন্দর এই ইমেলগুলির মধ্যে প্রতিটিই আমার কাছ থেকে একই উত্তর প্রয়োজন।

আমাদের কতটা ট্র্যাফিক রয়েছে, আমাদের ডোমেন কর্তৃপক্ষ কী এবং বিজ্ঞাপনের জন্য আমরা কত চার্জ নিই তা বর্ণনা করে প্রায় 4 টি অনুচ্ছেদ। প্রতিবার এটি লেখার পরিবর্তে, বা কোনও পাঠ্য কাগজে যেতে এবং প্রতিবার আমার ক্রিয়াটি অনুলিপি করে আটকানোর পরিবর্তে, আমি কেবল একটি এটিটেক্স কোডওয়ার্ড তৈরি করেছি: “Replytoadvertisers”।

আমি যখন সেই কীওয়ার্ডটি টাইপ করি তখন এটেক্সট স্বয়ংক্রিয়ভাবে পাঠ্যের দীর্ঘ লাইনগুলি পেস্ট করে যা আমি কীওয়ার্ডের জন্য অ্যাপটিতে যুক্ত করেছি। সহজ সর্বোত্তম অংশটি হ’ল আপনি যেমন চান তেমন প্রচুর কোডওয়ার্ড তৈরি করতে পারেন এবং এটেক্সট কেবল ইমেলগুলিতে কাজ করে না। আপনি এটি ওয়ার্ডপ্রেসে, আপনার ওয়ার্ড ডকুমেন্টগুলিতে, আপনার ক্যালেন্ডারগুলিতে, যে কোনও জায়গায় ব্যবহার করতে পারেন।

আমার কাছে এই ব্লগে কয়েক ডজন বিভিন্ন অনুমোদিত সংস্থাগুলির জন্য একটি কীওয়ার্ড রয়েছে যাতে আমি কেবল আমার অনুমোদিত লিঙ্কগুলি পেস্ট করতে পারি এবং সেগুলি খুঁজে না পেয়ে। উদাহরণস্বরূপ, আমি যদি আমার ল্যাপটপে যে কোনও জায়গায় “কীয়ার্কলিংক” টাইপ করি তবে এটি স্বয়ংক্রিয়ভাবে পেস্ট করে “”। এবং যদি আমি “আমাদের ভ্রমণ ব্লগিং বিভাগ” শব্দটি টাইপ করি তবে এটি স্বয়ংক্রিয়ভাবে সেই শব্দগুলিকে উপস্থিত হওয়ার জন্য সংযুক্ত করে: “আমাদের ভ্রমণ ব্লগিং বিভাগ”।

আশ্চর্য!

আপনি এটিটেক্স দিয়ে তৈরি করতে পারেন এমন অনেকগুলি বিভিন্ন জিনিস রয়েছে এবং আপনি এটির সাথে আরও অনেক বেশি খেলেন, আপনি এটি থেকে আরও অনেক অভিযোজনযোগ্যতা পাবেন এবং এটি আপনাকে প্রতিদিন বাঁচাতে আরও অনেক সময়। আমি অনুমান করব যে এই উত্পাদনশীলতা অ্যাপটি আমাকে প্রতি এক সপ্তাহে কয়েক ঘন্টা বাঁচায়, যা অবিশ্বাস্য। এই সমস্ত সময় আমাকে একটি সম্পূর্ণ ইমেল লিখতে হবে, যথাযথ অনুমোদিত লিঙ্কটি অনুসন্ধান করতে হবে বা আমাদের ব্লগের বিভাগগুলিতে লোককে প্রেরণ করতে হবে। ধন্যবাদ এটেক্সট

এটেক্সট ডাউনলোড করুন

2. গুগল কিপ

এটি আমার উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন যা আমি আমার কাজগুলি এবং নোটগুলি যথাযথভাবে রাখতে প্রচুর ব্যবহার করি। আপনি সহজেই এটি আপনার সমস্ত ডিভাইস জুড়ে সিঙ্ক করতে পারেন এবং এটি করণীয় তালিকা, নোট এবং অনুস্মারক তৈরি করা সহজ করে তোলে। অ্যাপ্লিকেশনটি আপনার নোটগুলিতে ফটো এবং স্ক্রিনশট যুক্ত করা সহজ করে তোলে এবং অতীতের এন্ট্রিগুলি সন্ধানের জন্য ইন্টারফেসটি আমি চেষ্টা করেছি এমন অন্যান্য নোট-গ্রহণের অ্যাপ্লিকেশনগুলির চেয়ে অনেক সহজ।

দুর্ভাগ্যক্রমে আইওএস ব্যবহারকারীদের জন্য, অ্যাপল চায় আপনি তাদের নিজস্ব, মালিকানাধীন নোট গ্রহণের সফ্টওয়্যার ব্যবহার করতে চান যাতে আপনি সিরিকে আপনার জন্য গুগল কিপে নোট নিতে কল করতে পারবেন না, তবে আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন তবে আপনি আপনার সাথে নোট নিতে পারেন ভয়েস এবং আরও অনেক সময় সংরক্ষণ করুন।

গুগল কিপ ডাউনলোড করুন

3. গুগল ড্রাইভ

এই উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি যা আমি সত্যিই ছাড়া বাঁচতে পারি না। আমরা গুগল ড্রাইভের মাধ্যমে আমাদের লেখকদের সাথে যোগাযোগ করি, আমরা আমাদের বাজেট এবং আয়ের প্রতিবেদনগুলি গুগল শিটগুলিতে রাখি, আমরা গুগল ওয়ান দিয়ে আমাদের ফটোগুলি ব্যাক আপ করি, আমরা গুগল ফর্মগুলি সহ জরিপ পরিচালনা করি এবং আরও অনেক কিছু।

গুগল ড্রাইভের পণ্যগুলির স্যুট হ’ল যারা অনলাইনে কাজ করেন তাদের জন্য কয়েকটি উপকারী উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন।

সর্বোত্তম অংশটি হ’ল এটি প্রশংসামূলক (100 গিগাবাইট পর্যন্ত স্টোরেজ পর্যন্ত)। আপনি যদি কেবল ফর্ম, স্প্রেডশিট এবং নথিগুলির জন্য গুগল ব্যবহার করেন তবে আপনি কখনই এটি পূরণ করতে পারবেন না তবে আপনি যদি ড্রাইভে ফটো এবং ভিডিও প্রকাশ করা শুরু করেন তবে আপনাকে আপনার স্টোরেজটি আপগ্রেড করতে হবে। স্টিলএল, গুগল ড্রাইভ আমাদের দলের সাথে আমরা কীভাবে যোগাযোগ করি এবং কীভাবে আমরা মেঘে আমাদের ফাইলগুলি সংরক্ষণ করি এবং সংগঠিত করি তার পুরোপুরি পরিবর্তন করেছে।

গুগল ড্রাইভের জন্য সাইন-আপ

4. হুটসুইট

হুটসুইটের নির্মাতাদের কাছে আমি আপনাকে ধন্যবাদ বলি! আপনি বাজারে সোশ্যাল মিডিয়ার জন্য সবচেয়ে দরকারী, স্বজ্ঞাত এবং সহজেই ব্যবহারযোগ্য উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি তৈরি করতে সক্ষম হয়েছেন। আমি আমার গ্রুপ এবং আমাদের পৃষ্ঠায় উভয়ই ফেসবুকে কয়েক ডজন নিবন্ধ প্রাক-শেডিউলে হুটসুইট ব্যবহার করি।

এই উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনটি কেবল আমার সময় সাশ্রয় করেছে না, তবে এটি আমার অনুসারীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেটগুলি পোস্ট করতে ভুলে যাওয়া থেকে আমাকে বাঁচিয়েছে। ব্যবহারকারী-বান্ধব ক্যালেন্ডার ইন্টারফেসটি ইঙ্গিত দেয় যে আপনি দ্রুত ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে নিবন্ধগুলি তৈরি এবং সময়সূচী তৈরি করতে পারেন।

নিবন্ধগুলি নির্ধারিত হওয়ার পরে, আপনি সেগুলি ক্যালেন্ডারের চারপাশে টেনে আনতে এবং ড্রপ করতে পারেন এবং সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি কীভাবে সেগুলি খুব ভিজ্যুয়াল উপায়ে প্রকাশ করতে চান।

হুটসুইট বিভিন্ন প্ল্যাটফর্ম জুড়ে বাগদান বিশ্লেষণগুলিও ট্র্যাক করে, আপনার শ্রোতার সাথে কী কাজ করে এবং কী করে না তা দেখতে সহজ করে তোলে। তাদের প্রশংসামূলক পরিকল্পনাটি আসলে বেশ ভাল, আপনাকে প্রতি মাসে 1 টি ব্যবহারকারী অ্যাক্সেস, 3 প্ল্যাটফর্ম এবং 30 টি নির্ধারিত বার্তা দেয়। আমি প্রো পরিকল্পনায় আপগ্রেড করেছি কারণ আমি প্রতি মাসে 30 টিরও বেশি নিবন্ধের চেয়ে অনেক বেশি সময় নির্ধারণ করেছি, তবে নতুন ব্লগার এবং পরিষেবা মালিকদের জন্য যারা খুব বেশি সামাজিক নয়, প্রশংসামূলক পরিকল্পনাটি অবশ্যই ঠিক কাজ করতে হবে।

হুটসুইট ডাউনলোড করুন

5. বিটিটি (আরও ভাল স্পর্শ সরঞ্জাম)

এটি সেই উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি যা আমি হতবাক হয়েছি যে কেউ জানে না। আরও ভাল টাচ সরঞ্জাম (কেবলমাত্র ম্যাকের জন্য), আপনাকে আপনার ট্র্যাকপ্যাডে অঙ্গভঙ্গিগুলি নির্দিষ্ট কিছু ক্রিয়াকলাপ সম্পন্ন করতে প্রোগ্রাম করার অনুমতি দেয়। আমার কাছে বর্তমানে প্রায় এক ডজন প্রোগ্রামযুক্ত অঙ্গভঙ্গি রয়েছে যা আমি মুখস্থ করেছি এবং উইন্ডোজ কমিয়ে দেওয়া, অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্ক্রিনটি বিভক্ত করা, পূর্ণ-স্ক্রিনে যাওয়া, সন্ধানকারী খোলার এবং আরও অনেক কিছু সহ সর্বদা ব্যবহার করেছি।

আমি যখন ভিডিওগুলি সম্পাদনা করছি, আমি স্ক্রিনে টেনে আনতে এবং নামানোর জন্য নতুন ভিডিও ক্লিপগুলি সন্ধান করতে আমার সন্ধানকারী উইন্ডোটি দ্রুত অ্যাক্সেস করতে বিটিটি ব্যবহার করি। আমার প্রতিদিনের কর্মপ্রবাহের সময়, আমি সম্ভবত অঙ্গভঙ্গিগুলি কয়েকশবার ব্যবহার করি এবং প্রতিবার আমি যখন সেগুলি ব্যবহার করি তখন তারা এক সেকেন্ডের ভগ্নাংশ সংরক্ষণ করে। এটি খুব বেশি শোনাচ্ছে না, তবে আপনি যখন এগুলি সমস্ত যোগ করেন তখন এটি অনেক সময় সাশ্রয় করে।

এখন, যখন আমি আমার বন্ধুদের কম্পিউটারগুলি ব্যবহার করি যাদের আরও ভাল টাচ সরঞ্জাম নেই, তখন আমি প্রায় হারিয়ে যাওয়া অনুভব করি এবং আমি বিশ্বাস করতে পারি না যে আমার মাউসটি স্ক্রিনের শীর্ষে লেসন বোতামে পদক্ষেপ নিতে হবে এবং আসলে উইন্ডোজকে টেনে নিয়ে যেতে হবে স্ক্রিনটি ফিট করার আশেপাশে। একবার আপনি বিটিটি চলে গেলে, আপনি কখনই ফিরে যাবেন না!

বিটিটি ডাউনলোড করুন

6. লাস্টপাস

আমরা বছরের পর বছর ধরে লাস্টপাস ব্যবহার করে আসছি এবং এটি আমাদের সমস্ত পাসওয়ার্ড কেবল একটি নিরাপদ স্থানে রাখতে পারে না, তবে আমাদের দলের সাথে নির্দিষ্ট প্ল্যাটফর্মগুলিতে পাসওয়ার্ডগুলি ভাগ করে নিতে পারে, আসলে পাসওয়ার্ডটি দেখার অনুমতি না দিয়ে।

আপনি যদি নিয়মিত আপনার পাসওয়ার্ডটি ভুলে যাচ্ছেন তবে লাস্টপাস একটি বড় সময় সেভার হতে পারে, আপনি উচ্চ-সুরের পাসওয়ার্ডগুলি (প্রতীক, মূলধন অক্ষর, সংখ্যা ইত্যাদি সহ) বা আপনি যদি নিজের দলের সাথে পাসওয়ার্ড ভাগ করে নেন এবং আপনি নিজেকে নিয়মিত খুঁজে পান তবে আপনি নিজেকে নিয়মিত খুঁজে পান তাদের অ্যাক্সেস দেওয়ার জন্য ক্ষণিকের পাসওয়ার্ড সেট আপ করা।

একবার আপনি লাস্টপাস সেট আপ করার পরে, ব্রাউজার এক্সটেনশনটি চালু করুন যাতে আপনি অনলাইনে ফর্মগুলি পূরণ করার সময় আপনার সমস্ত সংরক্ষিত পাসওয়ার্ডগুলি সহজেই অ্যাক্সেস করতে পারেন। আপনি আপনার ব্যাঙ্কে বা আপনার অ্যামাজন অ্যাকাউন্টে সাইন ইন করছেন না কেন, লাস্টপাস পপ আপ করবে এবং আপনাকে তাদের সিস্টেমের মাধ্যমে আপনার নিরাপদ পাসওয়ার্ডটি ব্যবহার করার অনুমতি দেবে।

লাস্টপাস ডাউনলোড করুন

7. ব্যাকরণ

আমি সত্যিই বিশ্বাস করতে পারি না যে আমরা শীঘ্রই ব্যাকরণ ব্যবহার করি নি। ব্রাউজারের এক্সটেনশন এবং একটি অ্যাপ্লিকেশন উভয় হিসাবে ব্যাকরণকে ব্যবহার করে ইঙ্গিত দেয় যে আপনি আপনার কম্পিউটারে যা টাইপ করছেন তার বানান এবং ব্যাকরণ সহজেই পরীক্ষা করতে পারেন। আপনি কোনও ইমেল, একটি করণীয় তালিকা বা একটি নতুন ব্লগ পোস্ট লিখছেন না কেন, আপনি টাইপ করার সময় ব্যাকরণলি ভুলগুলি আন্ডারলাইন করবেন এবং কেন এটি আদর্শ বা ভুল তা সম্পর্কে আপনাকে গভীর-ব্যাখ্যা দেবে।

দীর্ঘ সময়ের জন্য, আমাদের ওয়ার্ডপ্রেস ব্লগে একটি প্লাগইন ছিল যা আমাদের জন্য আমাদের বানানটি পরীক্ষা করে। কয়েক বছর ধরে আমাদের বিকাশকারী আমাদের এ থেকে মুক্তি পেতে বলেছিলেন কারণ এটি সাইটটি ধীর করে দিচ্ছিল, তবে আমরা কেবল এটি এতটা উপকারী বলে মনে করেছি যে আমরা এটি রেখেছি। এখন আমাদের কাছে ক্রোমের জন্য ব্যাকরণ ব্রাউজার এক্সটেনশন রয়েছে এবং এটি সমস্ত কিছু পরিবর্তন করেছে।

এটিতে আরও অনেক সঠিক ব্যাকরণ এবং বানান চেক রয়েছে এবং এটি আমাদের ব্লগে কোনও অপ্রয়োজনীয় প্লাগইন রাখার প্রয়োজন হয় না। কেবল তা -ই নয়, আমাদের কম্পিউটারে ব্যাকরণ অ্যাপ্লিকেশন ইনস্টল করার সাথে সাথে আমরা ইমেল লেখার সময় বানান এবং ব্যাকরণ পরীক্ষা করতে সক্ষম হয়েছি, চূড়ান্ত কাট প্রোতে আমাদের ভিডিওগুলির জন্য শিরোনাম তৈরি করে এবং আরও অনেক কিছু।

ব্যাকরণ ডাউনলোড করুন

8. গুগল ক্যালেন্ডার

গুগল ক্যালেন্ডার ডিজিটাল যাযাবর এবং পরিষেবা মালিকদের জন্য কেবল দুর্দান্ত নয়, এই সংস্থা অ্যাপ্লিকেশনটি বড় ভ্রমণের পরিকল্পনা করার সময় সময় বাঁচাতে সহায়তা করতে পারে, এসি বুকিংcommodation and tours, and scheduling your life in general. Dariece and I use this app all of the time and we share it across our devices so that her calendar matches mine and vice versa.

We can access Google calendar from all of our devices, so no matter where we’re working (phone, tablet or laptop) we can organize our days and schedule our tasks.

DOWNLOAD GOOGLE CALENDAR

9. Siri (Or Google Assistant)

Funnily enough, Siri (I’m an iphone user) saves me a ton of time. When I’m working at my computer, I have my phone sitting next to me in any way times. While I’m writing blog posts, I often ask Siri things like “Hey Siri, what is the population of new Dehli?”. Siri will swiftly give me the answers I need, keeping me focused on the task at hand.

I also use Siri to set reminders so while I’m answering my emails if I have an appointment that I can’t miss or a podcast that I need to be present for, I’ll ask Siri to remind me the day before and on দিনটি.

I have to say that while I do take pleasure in using Siri, I find that Google assistant is even a lot more productive. Google seems to have better AI and can understand me better, but without the easy microphone activation on iphone (iOS doesn’t allow you to activate Google assistant by voice), I find myself using Siri all of the time.

Whether you have an Android or an iOS device, turn on voice activation while you’re working and instead of opening a new tab and Googling answers, or opening your reminders app to set alarms, simply call on your assistant to give you the answers while you continue working. This can save a lot of time and will keep you in the flow.

10. Tile

Admittedly, this isn’t exactly a productivity app, so it’s a bit odd to add it to a list of productivity apps, but I use this thing so often and it saves me so much time that I just had to include it here. Tile is an app that goes along with a little ringing keychain. Basically, when you lose your keys, you simply pick up your phone, open the app and ring them. The tile keychain will play a loud tune, making it easy to find your keys if they’re nearby.

The best part of the Tile app is that you can have multiple keychains attached to a single app, and you can attach the tiles to anything you want. Currently, I have a tile in my budget and on my crucial ring, so if I lose either, it’s a basic call from the phone and I can follow the tone to locate my lost items.

Not only can you call the tiles with your phone, but the tiles can call your phone too. So if you have lost your phone, you can go to your keys, double tap the button on the tile and your phone will ring loudly (even if you have the ringer turned off). 

The Tile app doesn’t just work if you’re nearby either. The Tile itself will ping off of other tiles in the area so if you left your keys somewhere out of range of Bluetooth, you can see the last pinged map location inside the app on your phone.

For someone who, for some reason, misplaces a few essentials around the house all of the time, this little app and device have saved me a lot of time searching for my phone, keys and wallet.

DOWNLOAD & purchase TILE

Productivity apps in Conclusion

If you’re a digital nomad, then you’re already probably familiar with how crucial apps and technology can be. You run your service online, you likely need many devices and apps to keep it going, and you probably spend the majority of your waking day checking out some sort of screen.

But what if you could cut off a few hours every day and instead spend that time travelling, meeting new people, tasting new foods and seeing a new place?

By utilizing these 10 productivity apps in your day-t

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

কোপেনহেগেনকোপেনহেগেন

থেকে ২২ টি সেরা দিন ভ্রমণের পাশাপাশি ডেনমার্কের অনেক জনবহুল শহর, কোপেনহেগেন ঐতিহাসিক ল্যান্ডমার্কের পাশাপাশি সাংস্কৃতিক স্থানগুলির সাথে যুক্ত হয় যা দ্রুত কোনও পরিদর্শক সপ্তাহের দীর্ঘ ভ্রমণপথটি পূরণ করতে পারে।

এনএম+ সাপ্তাহিক আপডেট 8/28/21: ক্রোয়েশিয়া সংস্করণএনএম+ সাপ্তাহিক আপডেট 8/28/21: ক্রোয়েশিয়া সংস্করণ

পোস্ট: 8/28/21 | আগস্ট 28, 2021 সবাইকে অভিবাদন! ক্রোয়েশিয়া থেকে শুভেচ্ছা! হ্যাঁ, আমি এখনও এখানে আছি। যাইহোক, আমি স্লোভেনিয়ায় যাওয়ার আগে আমার কয়েক দিন বাকি আছে … এবং তারপরে বাড়িতে!

ওক্সাকা সিটিতে রোম্যান্স অনুভব না করেওক্সাকা সিটিতে রোম্যান্স অনুভব না করে

সবার আগে, আমি জানি আমি প্রচুর লোককে মন্তব্য করতে যাচ্ছি যে আমি যা বলতে চাই তার সাথে তারা একমত নন, তবে ভ্রমণ খুব ব্যক্তিগত জিনিস, এবং ওক্সাকা সিটিতে আমাদের সময়