তিলকারা এবং সল্ট ফ্ল্যাটগুলিতে ক্যাফায়েট: উত্তর -পশ্চিম আর্জেন্টিনায় রোড ট্রিপ

“আপনি সেই রাস্তা নিচ্ছেন?” সল্টায় ফ্রি ওয়াকিং ট্যুর সম্পর্কে আমাদের গাইড। “এটি সাধারণত বন্যার পাশাপাশি একটি বেশ পাগল ড্রাইভ” ”

আমরা শুনেছি যে ক্যাফায়েট থেকে কাচি পর্যন্ত রাস্তাটি অন্যান্য ব্লগারদের কাছ থেকে দরিদ্র ছিল, তবে আঞ্চলিক আর্জেন্টিনার থাকার কারণে আমাদের জানান যে এটি দরিদ্র ছিল আরও একজন কল। আমরা বর্ষাকালে সালতা প্রদেশে ভ্রমণ করছিলাম, যার অর্থ আমরা রাস্তা বন্ধ, ভূমিধসের পাশাপাশি 40 পথ ধরে বন্যার আশা করতে পারি।

আমরা কুয়াশাচ্ছন্ন ওয়াইন মস্তিষ্কের সাথে ক্যাফায়েট থেকে যাত্রা করেছি, পাশাপাশি আমাদের আঙ্গুলগুলি রৌদ্রোজ্জ্বল দিনগুলির জন্য অতিক্রম করেছিল।

আমাদের সিট্টা থেকে ক্যাফায়েটে আমাদের রোড ট্রিপের অংশ 1 পরীক্ষা করে দেখার জন্য, এখানে ক্লিক করুন।

ক্যাফায়েতে আমাদের 4 দিন ব্যয় করা সম্পর্কে পরীক্ষা করতে, এখানে ক্লিক করুন।

এই পোস্টের শেষে ভিডিওগুলি মিস করবেন না!

ক্যাফায়েট → কচি

দূরত্ব: 171 কিলোমিটার

রুট: 40

সময়কাল: 5.5 ঘন্টা, একটি সামান্য রেস্তোঁরায় লাঞ্চ স্টপ সহ

রাস্তার শর্ত: নুড়ি, ধূলিকণা, সরু দাগ

হাইলাইটস: কুইব্রাদাস ডেল লস ফ্লেচাস সিনারি, ক্যাচি

আমরা যেখানে থাকলাম: হোটেল পুয়েব্লো অ্যান্টিগুও

ক্যাফায়েট ছাড়ার 29 কিলোমিটারের মধ্যে, ফুটপাথটি শেষ হয়েছিল। এটি আমাদের ক্যাচ ভ্রমণের সময়কালের জন্য ধুলাবালি, গণ্ডগোলের রাস্তাগুলি কিছু হবে না!

ল্যান্ডস্কেপ নির্জন ছিল। আমাদের চারপাশে মরুভূমি, ক্যাকটাস পাশাপাশি রাস্তার পাশের মাঝে মাঝে ঝোঁক ছিল। মতামতগুলি ঠিক আছে, তবে এখনও পর্যন্ত আমাদের সত্যের প্রস্তাব দেওয়া হয়নি যে এই পথটি এই অঞ্চলের অন্যতম সেরা হওয়ার কথা ছিল।

আমরা কুইব্রাদাস দে লস ফ্লেচাসে পৌঁছানোর সাথে সাথে আমাদের মতামত বদলে গেল। মারাত্মকভাবে।

কুইব্রাদাস ডি লাস কনচাসের সাথে সিলেতা থেকে ক্যাফায়াতে গাড়ি চালানোর পরে, আমরা বিশ্বাস করি না যে দৃশ্যগুলি আমাদের রোড ট্রিপে আরও ভাল কোনও ধরণের পেতে পারে। কিন্তু, যখন আমরা এই কুইব্রাদগুলিতে প্রবেশ করি, তখন আমরা পুরোপুরি জেগড স্যান্ডস্টোন রক ফর্মেশনগুলি দ্বারা উড়ে গিয়েছিলাম যা প্রতিটি মোড়কে আমাদের অভ্যর্থনা জানায়।

কুইব্রাদাস ডি লাস ফ্লেচাস দর্শনীয় ছিল। এটি এই অঞ্চলে একটি অবশ্যই ড্রাইভের পথ
এই রুটে কেবলমাত্র কয়েকটি অন্যান্য যানবাহন নিয়ে আমাদের মূলত সমস্ত কিছু আমাদের কাছে দৃষ্টিনন্দন দৃশ্য ছিল। আমরা ছবি তোলার জন্য বহুবার টানলাম, তাই আমরা সবচেয়ে বড় সময়টি তৈরি করি নি, তবে আমরা নিজেরাই সহায়তা করতে পারি না।

কোনও ধরণের বৃষ্টি বা প্লাবিত রাস্তা ছাড়াই 5.5 ঘন্টা গাড়ি চালানোর পরে, আমরা ক্যাচিতে দেখিয়েছি í আমি মনে করি আমরা ভাগ্যবান! প্রায় ৫,৫০০ বাসিন্দার ছোট্ট শহর (যারা মূলত দাগুইটা লোকদের বংশধর) কাচির নেভাদোর পাদদেশে পাওয়া যায়, এটি অসংখ্য গোলিয়াথ পর্বতশৃঙ্গগুলির একটি শৃঙ্খলা, এটি সবচেয়ে দীর্ঘ 6,380 মিটার।

ক্যাচ বিট টাউন সত্যিই বরং মনোরম ছিল
এর হোয়াইট ওয়াশড বিল্ডিংগুলির পাশাপাশি সহজ স্থানীয় স্থানীয়দের সাথে আমরা সত্যই এই ছোট্ট শহরটি উপভোগ করেছি – বিশেষত ছাগলের পনিরের সাথে রোড ক্যাসাডিলাদের পাশে!

এগুলি ছিল সবচেয়ে ভাল ক্যাসাডিল্লা সবচেয়ে মধুর মহিলাদের দ্বারা তৈরি
ক্যাচ → সালতা → টিলকারা

দূরত্ব: 336 কিলোমিটার

রুট: 33 ক্যাচ থেকে সালতা, পাশাপাশি পুরানো পথ 9 সালতা থেকে তিলকারা

সময়কাল: 30 মিনিটের মধ্যাহ্নভোজন বিরতি সহ 6.5 ঘন্টা

রাস্তার শর্ত: ভাল। পাকা পাথ 9 সহ সংকীর্ণ এবং বাতাস

হাইলাইটস: সুইচব্যাক রোডস। ভিউপয়েন্টস। পুরানো পাথ 9

যেখানে আমরা থাকলাম: পোসদা কন লস অ্যাঞ্জেলেস

সকালের সাথে মেনে চলার সাথে সাথে আমরা আমাদের বিট চেভি traditional তিহ্যবাহী পাশাপাশি আবারও রাস্তায় আঘাত করেছি। পাবলিক ট্রান্সপোর্ট নেওয়ার চেয়ে গাড়ি এবং ট্রাক ভ্রমণ এত সহজ! কখনও কখনও আমরা এমনকি আমাদের ব্যাগগুলি পুরোপুরি প্যাক করি না পাশাপাশি কেবল ট্রাঙ্কে যা কিছু ছুঁড়ে ফেলি।

আজ পরিকল্পনাটি ছিল উত্তর দিকে সল্টার দিকে গাড়ি চালানো, যেখানে আমরা রাস্তা ভ্রমণ শুরু করেছি। তবে, গাড়িটি হ্রাস করার পরিবর্তে আমরা শহরটিকে বাইপাস করার পাশাপাশি তিলকারা শহরে উত্তর দিকে চালিয়ে যাচ্ছিলাম, যা বলিভিয়ার সীমানার পাশাপাশি চিলির কাছে পাওয়া যায়।

দিনটি শুরু হয়েছিল আমাদের সাথে ঘন, নিম্ন ঝুলন্ত মেঘের নীচে নীচে উপত্যকার “অবশ্যই অবশ্যই” দৃশ্যগুলি সম্পূর্ণরূপে অনুপস্থিত। বিরক্তির পাশাপাশি ফোমোর প্রভাবগুলি অনুভব করা (হারিয়ে যাওয়ার ভয়) আমরা অনেক হেয়ারপিন টার্নের সাথে আমাদের বংশদ্ভুত শুরু করেছি।

আমরা সবে আমাদের সামনে দেখতে পারি। আমাদের লাইট চালু ছিল, কুয়াশা ঘন ছিল, পাশাপাশি রাস্তাটি অবিশ্বাস্যভাবে বাতাস ছিল। অনেক অংশে, আমাদের পক্ষে আরও একটি যানবাহন পাস করা অসম্ভব প্রমাণিত হত। ভাগ্যক্রমে, কেউ পাহাড়ে উঠে আসছিল না, কেবল নিচে যাচ্ছিল।

স্যুইচব্যাকগুলির সাথে অ্যান্টিক্লিম্যাকটিক ড্রাইভের পরে, এটি সত্যিই একটি ইভেন্টযুক্ত ড্রাইভ হিসাবে শেষ হয়েছিল।

আমরা একটি পাখিকে হত্যা করার পাশাপাশি আঘাত করেছিলাম, রাস্তায় অনেক মৃত তারান্টুলাস দেখেছি – পাশাপাশি একটি যা অত্যন্ত বেঁচে ছিল। আমরা অসংখ্য ল্লামা পাশাপাশি গাধা, একটি অনন্য কবরস্থান পাশাপাশি সংগীতের পাশাপাশি খাবারের সাথে একটি এলোমেলো আঞ্চলিক উদযাপনের মোটামুটি চিহ্নিত করেছি!

অবিরত, আমাদের দৃশ্যগুলি শুকনো পাশাপাশি খালি থেকে ধনী পাশাপাশি পূর্ণ পর্যন্ত পরিবর্তিত হয়। এসএ দিয়ে পাস করার পরেমহাসড়কের এলটিএ শহর, আমরা পুরানো পাথ 9 এ উঠলাম পাশাপাশি ঘন পরিবেশ বান্ধব গাছ, ছুটে যাওয়া নদী পাশাপাশি সরু গর্জেস দ্বারা বেষ্টিত ছিল।

আমরা অবশ্যই মরুভূমিতে ছিলাম না … যতক্ষণ না আমরা জুজু প্রদেশে না দেখি।

আমরা আমাদের মনে করছিলাম যে আমাদের পুরমমার্কায় গাড়ি চালানোর দিনটি মোটামুটি করা উচিত, বা তিলকারা, তবে পরবর্তীকালের সাথে বেছে নিয়েছিল এবং আমরা যেমন সন্তুষ্ট তাও বেছে নিয়েছি। এই বিট টাউনটির কাছে এটি একটি খুব “বলিভিয়ান” অনুভূতি ছিল, traditional তিহ্যবাহী হস্তশিল্প, পোশাক পাশাপাশি শিল্পকর্মের সাথে যা আমরা আর্জেন্টিনায় আমাদের থাকার সময় এখনও দেখিনি। রেস্তোঁরাগুলি লামা (ইয়াম!) পরিবেশন করেছিল পাশাপাশি অনেক মহিলা আদিবাসী পোশাক পরিহিত ছিল।

লামা মাংস সত্যিই সুস্বাদু!
এই অনন্য পর্বত গ্রামটি কুইব্রাদ ডি হুমাহুয়াচা উপত্যকার অ্যান্ডিস পর্বতমালার পাদদেশে এবং সেইসাথে ২,৫০০ মিটার উচ্চতায় সেট করা হয়েছে।

তিলকারা → স্যালিনাস গ্র্যান্ডেস → পুরমমারকা → টিলকারা

দূরত্ব: 124 কিলোমিটার

রুট: 9, 52

সময়কাল: 4 ঘন্টা ড্রাইভিং সময় রিটার্ন

রাস্তার শর্ত: ভাল। পাকা বাতাস

হাইলাইটস: সুইচব্যাকস। ভ্যালি ভিউ। উচ্চ উচ্চতা পয়েন্ট। লবণাক্ত কক্ষ. রঙিন পাহাড়

আপনি কি বুঝতে পেরেছেন যে আর্জেন্টিনায় লবণের ফ্ল্যাট রয়েছে? আমরা বলিভিয়ার বিশ্বের বৃহত্তম ফ্ল্যাটগুলি সম্পর্কে সমস্ত শুনেছি, তবে আর্জেন্টিনার পাশাপাশি অফার করার মতো কোনও ধারণা ছিল না। লবণের ফ্ল্যাটগুলি লক্ষ্য ছিল, সেইসাথে আমরা এই দিনের ড্রাইভে যে প্রাথমিক সাইটটি খুঁজছিলাম, তবে এটি যেমন পরিণত হবে, আমরা সত্যই সেখানে যাত্রাটি উপভোগ করেছি।

টিলকারা থেকে পাসের ড্রাইভটি খুব সুন্দর ছিল!

আমাদের বিট গাড়ি এবং ট্রাকটি 4,170 মিটারে সর্বাধিক পয়েন্টে পৌঁছানোর আগে পাহাড়ের দিকে ঝাঁকুনির পাশাপাশি পাহাড়ের দিকে ঝাঁকুনি দেয়। আমরা একটি ফটো-অপের জন্য গাড়ি এবং ট্রাক থেকে ঝাঁপিয়ে পড়েছিলাম, পাশাপাশি শীঘ্রই বুঝতে পেরেছিলাম যে সূর্যটি কতটা অবিশ্বাস্যভাবে তীব্র ছিল, পাশাপাশি আমাদের শ্বাস কিছুটা পরিশ্রম করা হয়েছিল। এই ড্রাইভগুলির সময় পর্যাপ্ত পানীয় জল থাকা আবশ্যক।

হু হু! আমরা কি পাসের শীর্ষে আছি?

সেই উচ্চতা থেকে নেমে এসে আমরা দূরত্বে অন্ধভাবে সাদা লবণ দেখতে পাব!

গাড়ি এবং ট্রাকটি কিছুটা ঝাঁকুনি অনুভব করে, আমি যে কোনও ধরণের শব্দ শুনতে আমার উইন্ডোটি খুললাম। এটি ছিল, একটি হুইসেলিং শব্দ। আমাদের একটি ফ্ল্যাট টায়ার ছিল।

দেখে মনে হয় যে আমরা যখনই গাড়ি ইজারা করি তখন আমরা একটি ফ্ল্যাট পাই। টান দিয়ে আমরা দ্রুত ট্রাঙ্ক থেকে অতিরিক্ত টায়ারটি পেয়েছি। আমাদের ন্যায্য ত্বকে সূর্য মারছিল। মাটি নরম, নুড়ি পাশাপাশি স্যান্ডি ছিল, জ্যাকটিকে কার্যত অকেজো করে তুলেছিল। গাড়ি এবং ট্রাকটি আসলে এক পর্যায়ে জ্যাকের বাইরে পড়ে। আমি একটি বেস হিসাবে ব্যবহার করার জন্য একটি সমতল শিলাটির চারপাশে অনুসন্ধান করেছি, পাশাপাশি গর্বের সাথে পাথরটি ধরে ফিরে এসেছি। আমি আমার অংশটি করেছি!

3,500 মিটার টায়ার পরিবর্তন করা আদর্শ নয়
কয়েক মিনিট পরে, আমরা খুব ভাল ছিলাম পাশাপাশি আমরা দূরত্বে সাদা ভর ঝলকানোর দিকে ফিরে এসেছি।

আর্জেন্টিনার লবণের সমতল সম্পর্কে আকর্ষণীয় উপাদানটি হ’ল এটির কেন্দ্রের সাথে শক্তভাবে কাটা একটি রাস্তা রয়েছে। সুতরাং, অঞ্চলটি পরিধি দেওয়ার পরিবর্তে আমরা সরাসরি গাড়ি চালাতে পারি। অটো পার্কিং যা আমরা সবচেয়ে “সাদা” অঞ্চল বলে বিশ্বাস করি তা আমরা লাফিয়ে উঠেছিলাম পাশাপাশি সেই অপটিক্যাল মায়া ছবিগুলির কয়েকটি করার চেষ্টা করেছি যা প্রত্যেকে এত ভাল করে, তবে শীঘ্রই বুঝতে পেরেছিল যে সত্যই ছবি তোলার জন্য আমাদের একজন তৃতীয় ব্যক্তির প্রয়োজন ।

ছবিটি ব্যর্থ নির্বিশেষে, আমরা লবণের ফ্ল্যাটগুলি দেখে বিস্মিত ছিলাম, যা 3,450 মিটার উচ্চতায় বসে 212 কিলোমিটার অঞ্চলটি cover েকে রাখে ² সাদা ফ্ল্যাটগুলির দিকে তাকাতে কার্যত অন্ধ হয়ে যাওয়ার পরে, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এটি এগিয়ে যাওয়ার সময় এসেছে।

লবণ, লবণ পাশাপাশি আরও লবণ!

তিলকারায় আমাদের পদ্ধতি তৈরি করে আমরা পুরমমার্কায় থামলাম, এটি একটি ছোট ছোট শহর যা এর রঙিন পাহাড়ের জন্য বোঝা গেছে।

সেভেন রঙের পাহাড়টি হ’ল এটি দেখতে কেমন লাগে – একটি পাহাড় 7 টি বিভিন্ন রঙের সমন্বয়ে তৈরি! বিভিন্ন শিলা পাশাপাশি খনিজগুলি সুন্দর লাল, পিঙ্কস, বেগুনি, পরিবেশ-বান্ধব পাশাপাশি পাহাড়ের বাদামিগুলির বিকাশের দিকে পরিচালিত করেছে। পুরমারকা দেখার সবচেয়ে ভাল সময়টি ভোর হওয়ার পরে যখন রঙগুলি সত্যই পপ হয়, তখন বিকেল ৪ টা ৪০ মিনিটে নয় যখন আমরা গিয়েছিলাম…

আমাদের কিছু মেঘ ছিল পাশাপাশি আলোকসজ্জা দুর্দান্ত ছিল না, তবে তারা রয়েছে, 7 টি রঙিন পর্বতমালা!

তিলকারা → সালতা

দূরত্ব: 200 কিলোমিটার

রুট: 9 (নতুন), 66, 34, 9 (নতুন)

সময়কাল: 2.5 ঘন্টা

রাস্তার শর্ত: ভাল। পাকা

হাইলাইটস: আসলেই কেউ নেই!

যেখানে আমরা থাকলাম: পোসদা ডেল অ্যাঞ্জেল

যেহেতু আমরা ইতিমধ্যে ছিলপ্রাকৃতিক “পুরাতন” পথটি 9 এর অভিজ্ঞতা অর্জন করেছে, পাশাপাশি আমাদের ভাড়া গাড়ি এবং ট্রাকটি সকাল 11:00 টার মধ্যে ফিরে আসতে হয়েছিল, তাই আমরা দ্রুততর হাইওয়েটি সল্টায় ফিরে বেছে নিয়েছিলাম।

শহরে ফিরে আসার আগে পূরণের পদ্ধতিটি সহ কয়েকটি গ্যাস স্টেশন রয়েছে, তবে এগুলি ছাড়া সত্যিকার অর্থে কোনও ধরণের “দর্শনীয় স্থান” নেই। এটি প্রাথমিক শহরে ফিরে আসা দ্রুত পদ্ধতি।

সল্টার প্রদেশগুলি পাশাপাশি জুজুয়ের প্রদেশগুলি পরীক্ষা করার জন্য একটি গাড়ি এবং ট্রাক ভাড়া নেওয়া আমাদের আর্জেন্টিনা ভ্রমণের একটি উল্লেখযোগ্য হাইলাইট ছিল। আমার মতে, দেশের এই অঞ্চলে আপনার নিজস্ব চাকা থাকা আবশ্যক। সফরে যাওয়া পাশাপাশি তাড়াতাড়ি করা হবে, পাশাপাশি টানতে অনেকগুলি উল্লেখযোগ্য দর্শনীয় স্থান রয়েছে পাশাপাশি পথ ধরে দেখার জন্যও রয়েছে। আর্জেন্টিনায় রোডট্রিপিং, চেক!

সালতা / জুজু আর্জেন্টিনায় রাস্তা ভ্রমণের পরিকল্পনা করছেন? আমাদের ভিডিওগুলি দেখুন!

আমাদের আরও আর্জেন্টিনা ভিডিও এখানে দেখুন!

এই নিবন্ধটি পছন্দ? পিন কর!

দাবি অস্বীকার: ছাগল অন দ্য রোড একটি অ্যামাজন অংশীদার পাশাপাশি একইভাবে অন্য কিছু খুচরা বিক্রেতাদের জন্য একটি অনুমোদিত। এর অর্থ আপনি যদি আমাদের ব্লগে লিঙ্কগুলির পাশাপাশি সেই খুচরা বিক্রেতাদের কাছ থেকে ক্রয় ক্লিক করেন তবে আমরা কমিশন তৈরি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

মন্টসেরাট, স্পেন: স্পেনের কাতালোনিয়ার খ্যাতিমান মন্টসারেটকে আপনার চেক আউটমন্টসেরাট, স্পেন: স্পেনের কাতালোনিয়ার খ্যাতিমান মন্টসারেটকে আপনার চেক আউট

পরিকল্পনা করার জন্য একটি গাইড, পাহাড়ী ক্যারিবিয়ান দ্বীপের সাথে বিভ্রান্ত হওয়ার দরকার নেই, এটি দেখার জন্য একটি দুর্দান্ত সাইট। 1236 মিটার উঁচুতে, আধ্যাত্মিক পশ্চাদপসরণের মতো এই রূপকথার গল্পটি কাতালান নিম্নভূমির

কিভাবে কুলা লামপুর থেকে ঘুমাওয়ার ট্রেন এবং ফেরি থেকে লংকাওয়াইতে যান – মালয়েশিয়াকিভাবে কুলা লামপুর থেকে ঘুমাওয়ার ট্রেন এবং ফেরি থেকে লংকাওয়াইতে যান – মালয়েশিয়া

তহবিল থেকে লংকাউইতে রাতারাতি ঘুমের ট্রেনটি 9:২0 টা পর্যন্ত চলে যাওয়ার পাশাপাশি আরাউ স্টেশনে দেখা যায়, 8.00 টায় লংকাউই বন্ধ করুন। আমি নিশ্চিত যে এটি করার জন্য অন্যান্য পদ্ধতি আছে