ভ্রমণ গ্রীস: এটি আসলে কত খরচ হয়?

সর্বশেষ আপডেট: 8/9/2021 | আগস্ট 9, 2021

সুন্দর দ্বীপপুঞ্জের হোম, এমন একটি ইতিহাস যা হাজার হাজার বছর ধরে প্রসারিত, একটি বৈচিত্র্যময় এবং সমৃদ্ধ রন্ধনসম্পর্কীয় tradition তিহ্য, দর্শনীয় হাইকস, প্রাচীন মঠগুলি এবং একটি র‌্যাম্পান্টিয়াস পার্টির দৃশ্য, গ্রীস বিশ্বের অন্যতম জনপ্রিয় গন্তব্য।

তবে, অনেকে এটিকে সস্তা হিসাবে ভাবেন না। গ্রীস এবং অনেকগুলি চিত্রের উল্লেখ করুন স্যান্টোরিনি, বুটিক হোটেল, অভিনব ডিনার, একটি গো-গো নাইট লাইফ এবং দ্বীপ-হপিং ক্রুজের ক্লিফগুলিতে সাদা এবং নীল বাড়িগুলি।

সমস্ত জিনিস যা চিৎকার করে, “এটি কোনও সস্তা ট্রিপ হবে না!”

যাইহোক, গ্রীস আসলে একটি সত্যই, সত্যই বাজেট-বান্ধব গন্তব্য। আমি মনে করি এটি সেখানে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ইউরোজোন দেশগুলির মধ্যে একটি।

এটি সত্য ছিল যখন আমি প্রথম দশ বছর আগে গিয়েছিলাম এবং এটি আজও সত্য।

অবশ্যই, সবাই তখন আমার সাথে একমত হয় নি। একজন মন্তব্যকারী যা বলেছেন তা এখানে:

গ্রীস একেবারে সস্তা নয়, বিশেষত অ্যাথেন্স নয়। ক্লাবগুলি প্রায় 20 ইউর প্রবেশ ফি চার্জ করে। আকোপলিসটি ঘুরে বেড়ানোর জন্য 25 টি ইউর প্রবেশের মতো। অবশ্যই, ট্যাভারনাস বেশ সস্তা, তবে আপনি একবার ব্যাকপ্যাকার হোস্টেল এবং লো-এন্ড ট্যাভারনাস থেকে উঠে গেলে গ্রীস হেলা ব্যয়বহুল। আমি অপেক্ষা করছি যতক্ষণ না তারা ইউরো থেকে লাথি মেরে এবং ড্রাকমাসে ফিরে না যায়। লোকেরা গ্রিসের পরিবর্তে তুরস্কে যাওয়ার কারণ রয়েছে। লোকদের বলা যে এটি থাইল্যান্ড এবং বালির সাথে সমান, কেবল সরল ভুল তথ্য…

এবং তিনি ঠিক বলেছেন।

সেভাবে ভ্রমণ গ্রিসকে ব্যয়বহুল করে তুলবে।

তবে সেভাবে ভ্রমণ যে কোনও জায়গা ব্যয়বহুল করে তুলতে পারে।

উদাহরণস্বরূপ, বালি একটি খুব সস্তা গন্তব্য তবে আপনি যদি 1000 ডলার মার্কিন ডলার রিসর্টগুলিতে থাকেন তবে এটি এমন হবে যেমন তিনি বলেছিলেন, “হেলা ব্যয়বহুল”।

তবে গ্রিসে এখানে একটি মাঝের জমি রয়েছে।

এই পোস্টে, আমি আমার সাম্প্রতিক ভ্রমণে কতটা ব্যয় করেছি এবং আমি এটি কী ব্যয় করেছি তা ভেঙে ফেলতে যাচ্ছি। আপনার ভ্রমণের অর্থ সাশ্রয়ের জন্য আপনাকে সহায়তা করার জন্য আমি কিছু বাজেটের ভ্রমণের পরামর্শও ভাগ করব।

সুচিপত্র

গ্রিসে পাঁচ সপ্তাহের মধ্যে আমি কত ব্যয় করেছি

গ্রিসে গড় দাম

আপনার কত লাগবে?

প্রস্তাবিত বাজেট: শোয়েস্ট্রিং

প্রস্তাবিত বাজেট: ব্যাকপ্যাকার

প্রস্তাবিত বাজেট: মধ্য-রাস্তা ভ্রমণকারী

প্রস্তাবিত বাজেট: বিলাসিতা

গ্রীসের জন্য বাজেটের পরামর্শ

গ্রিসে পাঁচ সপ্তাহের মধ্যে আমি কত ব্যয় করেছি

গ্রিসে 35 দিন ধরে আমি প্রতিদিন 4843.34 ইউরো বা 138 ইউরো ব্যয় করেছি। এটি এর মতো ভেঙে যায় (দামগুলি ইউরোতে রয়েছে; বর্তমানে 1 ইউরো = $ 1.18 মার্কিন ডলার):

আবাসন: 1531.14, বা প্রতিদিন 43.74
পরিবহন: 894.68, বা প্রতিদিন 25.56
ক্রিয়াকলাপ: 447.50, বা 12.78 প্রতিদিন
খাদ্য: 1339.89, বা প্রতিদিন 38.28
পানীয়/নাইট লাইফ: 484.80, বা 13.85 প্রতিদিন
বিবিধ (সানস্ক্রিন, টয়লেটরিজ ইত্যাদি): 145.33, বা প্রতিদিন 4.15

আমি আসলে অবাক হয়েছি আমি অনেক ব্যয় করেছি। আমি বাজেটের কিছুটা ওভার গিয়েছিলাম। তবে, সত্যি কথা বলতে, কারণ আমি ভ্রমণ লেখকের মতোও ব্যয় করি। যেহেতু আমি রাস্তায় কাজ করি, তাই একটি ডেস্ক এবং একটি কাজের ক্ষেত্র সহ একটি ঘর থাকা আমার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেই ঘরগুলি অনেক বেশি ব্যয়বহুল হতে থাকে।

দ্বিতীয়ত, আমি গড় পর্যটকদের চেয়ে অনেক বেশি ট্রিপ নেওয়ার প্রবণতা রাখি, কারণ আমি এটি সম্পর্কে লেখার জন্য সমস্ত কিছু চেষ্টা করি। এবং আমি সাধারণত আমার ভ্রমণের জন্য ব্যক্তিগত গাইড ভাড়া করি। আমি সন্দেহ করি যে আপনারা অনেকে একাধিক ব্যক্তিগত ট্যুরে কয়েকশো ইউরো বাদ দিতে যাচ্ছেন।

ব্যক্তিগত ট্যুরগুলির মধ্যে, কিছু আপস্কেল থাকার ব্যবস্থা, প্রচুর দ্বীপ-হপিং, একদল ব্যাকপ্যাকারদের জন্য পানীয়গুলিতে কয়েকশো ইউরো ফেলে দেওয়া (আমি সর্বদা এটি এগিয়ে দিই, যেহেতু আমি যখন আমার ভ্রমণ শুরু করি, লোকেরা আমার জন্য এটি করেছিল), আমি সম্ভবত আপনার গড় ভ্রমণকারীর চেয়ে প্রায় 600-700 ইউরো অনেক বেশি ব্যয় করেছে। এটি আমার প্রতিদিনের ব্যয়কে 100 টিউর কাছাকাছি নামিয়ে ফেলতে পারে যা আমি মনে করি আপনার “গড় পর্যটক” বাজেটের জন্য অনেক বেশি যুক্তিসঙ্গত।

সুতরাং, এই কথাটি দিয়ে, আসুন আমরা গড় মূল্য, প্রস্তাবিত বাজেট এবং আপনার সত্যিকারের কতটা প্রয়োজন!

গ্রিসে গড় দাম

আমি প্রস্তাবিত বাজেটে প্রবেশের আগে, আমি গড় দাম সম্পর্কে কথা বলতে চাই যাতে আপনি আপনার ভিজিটের জন্য ব্যয়ের অনুভূতি পেতে পারেন। আপনি যখন গ্রিসে যান (দামগুলি ইউরোতে থাকে) গড়ে কী প্রত্যাশা করা যায় তা এখানে:

হোস্টেল ডর্ম: 10-15/রাত
হোস্টেল প্রাইভেট রুম: 30-60/রাতে (যদিও স্যান্টোরিনি বা মাইকোনোসে, 75 হিসাবে উচ্চ হিসাবে প্রত্যাশা করে)
বাজেট হোটেল: 40-60/রাত (যদিও, আপনি কিছু ক্ষেত্রে 25 হিসাবে কম গেস্টহাউসগুলি খুঁজে পেতে পারেন)
গাইরো (এবং অন্যান্য সস্তা টু-গো ফুড): 2-3
একটি রেস্তোঁরায় রেড ওয়াইন গ্লাস: 2.5–4
মুদি দোকানে বোতলজাত জল: 0.30
বোতলজাত জল (একটি রেস্তোঁরায়): 1
গ্রীক সালাদ: 5.50–8
গ্রীক প্রধান থালা: 8-12
সীফুড ডিনার: 15-20
মধ্যাহ্নভোজন বিশেষ: 10-12
ককটেল: 12-15
বিয়ার: 2-4
ভূমি ট্যুর: 15-50
নৌকা ভ্রমণ: 10-35
ফেরি: 25-70/যাত্রা
পাবলিক ইনট্রেসিটি বাস/সাবওয়ে: 1-2/যাত্রা
ওয়াইন/খাদ্য ট্যুর: 100-125 (অর্ধ দিনের জন্য 40)
প্রধান যাদুঘর/historic তিহাসিক সাইটগুলি: 10-20

একটি বাজেটে গ্রীস: আপনার আসলে কতটা দরকার?

আপনার বাজেটের ক্ষেত্রে আপনাকে সহায়তা করার জন্য, আপনার ভ্রমণের শৈলীর উপর নির্ভর করে গ্রীসের কত খরচ ব্যয় হয়েছে সে সম্পর্কে আপনাকে ধারণা দেওয়ার জন্য আমি নীচে কয়েকটি ভিন্ন বাজেট তৈরি করেছি। (দ্রষ্টব্য: এগুলি প্রতিদিনের গড় you

বাজেট #1 – খুব শোয়েস্ট্রিং ট্র্যাভেলার
আবাসন: 0-10
খাদ্য: 10
ট্রান্সপোর্টেশন: 10
ক্রিয়াকলাপ: কিছুই নয়
মোট: 20-30

এই বাজেটে, আপনি একটি হোস্টেলের আস্তানা ঘরে সোফারফিং করছেন বা রয়েছেন। আপনি নিজের খাবার তৈরি করছেন বা গাইরোসের মতো সস্তা ফাস্টফুড খাচ্ছেন, আস্তে আস্তে চলেছেন, সস্তা ব্যবহার করছেন, স্যান্টোরিনি এর মতো ব্যয়বহুল দ্বীপগুলি এড়িয়ে চলেছেন, রাতারাতি ফেরি এবং বাসগুলি ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে। এই বাজেটে ভ্রমণ করা সম্পূর্ণ সম্ভব তবে এটি শক্ত হতে চলেছে।

বাজেট #2 – ব্যাকপ্যাকার
আবাসন: 10-15
খাদ্য: 10-20
পানীয়: 10-20
পরিবহন: 10-15
ক্রিয়াকলাপ: 10
মোট: 50-80

এই বাজেটে, আপনি ডর্মসে রয়েছেন, বেশিরভাগ ক্ষেত্রে সস্তা ফাস্টফুডের মতো সস্তা ফাস্টফুড যেমন মাঝে মাঝে রেস্তোঁরা খাবারের সাথে, ধীর ফেরি এবং বাস ব্যবহার করে, কেবল কয়েকটি ক্রিয়াকলাপের জন্য অর্থ প্রদান করে এবং আপনার রাতগুলি সীমাবদ্ধ করে (কারণ, আসুন এটির মুখোমুখি হোন, একটি হিসাবে এটি একটি হিসাবে। ব্যাকপ্যাকার, আপনি কিছু রাত বের করতে যাচ্ছেন!)। এই বাজেটের বড় পরিবর্তনশীল অবশ্যই আপনি কতটা পার্টিতে যাচ্ছেন এবং আপনি কতটা দ্বীপপুঞ্জ করবেন (কারণ মূল ভূখণ্ডটি অনেক সস্তা)।

বাজেট #3-রোড ট্র্যাভেলার মিডল অফ দ্য ট্র্যাভেলার
হোটেল: 40
খাদ্য: 40
পানীয়: 15
পরিবহন: 15
ক্রিয়াকলাপ: 20
মোট: 130

এই মিড-রেঞ্জের বাজেটের জন্য, আপনি একটি ব্যক্তিগত হোস্টেল রুম/বাজেট হোটেল পাবেন; আপনি চান সমস্ত ট্রিপ, মাঝে মাঝে ট্যাক্সি; সস্তা, নৈমিত্তিক এবং ভাল খাবার এবং আপনার যে কোনও ফেরি (এবং মাঝে মাঝে বিমান) প্রয়োজন। এটি আমার ভ্রমণের সময় আমি যা ব্যয় করেছি তার সাথে সামঞ্জস্য রেখে এটি আপনাকে আরও অনেক কিছু রাখবে তবে আপনি যদি যতটা লাল ওয়াইন পান না করেন বা আমার মতো অসংখ্য ক্রিয়াকলাপ গ্রহণ না করেন তবে আপনি সহজেই প্রতিদিন এটি 100 ইউরোর কাছাকাছি করতে পারেন।

বাজেট #4 – “আমার কাছে কেবল দুই সপ্তাহ আছে, তাই আমি যত্ন করি না” ভ্রমণকারী
হোটেল: 100+
খাদ্য: 75+
পানীয়: 30
পরিবহন: 15+
ক্রিয়াকলাপ: 50+
মোট: 240+

এই বাজেটে, আপনি কিছু করতে পারেন। আপনি যদি এটি জল থেকে উড়িয়ে দিতে চান তবে এটি আপনি যা ব্যয় করবেন তার মেঝে। আমি যেমন পরিচিতিতে বলেছি, গ্রীস আপনি যতটা ব্যয়বহুল হতে চান তত ব্যয়বহুল হতে পারে! তবে আমি সন্দেহ করি আপনি বিলাসবহুল ভ্রমণের টিপসের জন্য এই ব্লগটি পড়ছেন!

সংখ্যাগুলিতে নোট:
1. আমি এই সংখ্যাগুলিতে স্যুভেনির অন্তর্ভুক্ত করছি না। এটি অত্যন্ত বিচক্ষণ এবং পরিবর্তনশীল। স্পষ্টতই, আপনি যত বেশি কিনবেন, আপনার দৈনিক গড় তত বেশি হবে।

২. অ্যালকোহল অন্তর্ভুক্ত থাকাকালীন, আপনি যদি পান করতে বা প্রচুর ক্লাব করতে চান তবে আপনি আরও অনেক বেশি ব্যয় করতে যাচ্ছেন। গ্রীক দ্বীপপুঞ্জের গ্রীষ্মকালীন সময়টি কিছুটা হেডোনিস্টিক, সুতরাং যদি এটি আপনার জিনিস হয় তবে অতিরিক্ত অর্থ আনুন।

৩. এগুলি প্রতিদিনের গড়। কিছু দিন আপনি আরও বেশি ব্যয় করবেন, অনেক কম।

গ্রিসের জন্য 13 বাজেটের পরামর্শ

গ্রীস আসলে বেশ সস্তা। গ্রীক খাবার, চশমা ওয়াইন, হোস্টেল ডর্মস এবং পাবলিক বাসগুলি খুব ব্যয়বহুল নয় এবং আপনি একটি রাতের 30-40 ইউরো এর মধ্যে কিছু ভাল থাকার ব্যবস্থা খুঁজে পেতে পারেন। স্বাচ্ছন্দ্য ছাড়াই গ্রিসে অর্থ সাশ্রয় করার অনেক উপায় রয়েছে। এখানে কিভাবে:

গ্রীক সালাদ/রুটি গাইডলাইন ব্যবহার করুন – এটি আমার শীর্ষ নিয়ম! একটি রেস্তোঁরা কি সস্তা বা ব্যয়বহুল? এখানে থাম্বের একটি ভাল গাইডলাইন রয়েছে: যদি রুটির কভারটি .50 ইউরো বা একটি গ্রীক সালাদ 7 ইউরো এর চেয়ে কম হয় তবে রেস্তোঁরাটি সস্তা। যদি কভারটি 1 ইউরো এবং একটি সালাদ 7-8.50 ইউরো হয় তবে দামগুলি গড় হয়। এর চেয়ে অনেক বেশি কিছু এবং জায়গাটি ব্যয়বহুল।

খুব সস্তা খান – গাইরোস (এবং অন্যান্য রাস্তার স্ন্যাকস) সাধারণত কয়েক ইউরো খরচ হয়। এগুলি দ্রুত এবং সহজ এবং আপনাকে প্রতিদিন 10 ইউরো কমের জন্য পূর্ণ রাখতে পারে!

একটি মোপেড ভাড়া করুন – আপনি যদি কিছুক্ষণের জন্য কোথাও (দ্বীপগুলির একটির মতো) হয়ে যাচ্ছেন তবে একটি মোপেড ভাড়া দিন। এটি একটি গাড়ির চেয়ে কম ব্যয়বহুল এবং বাসের চেয়ে অনেক বেশি সুবিধাজনক। এটি বিভিন্ন শহর এবং শহরগুলি দেখার একটি মজাদার উপায় এবং মারধরের পথ থেকে নামার সর্বোত্তম উপায়।

মারধরের পথটি বন্ধ করুন – আপনি জনপ্রিয় গন্তব্যগুলি থেকে বেরিয়ে আসার সময় গ্রীস সবচেয়ে সাশ্রয়ী মূল্যের। কম ভ্রমণে যাওয়া অঞ্চলগুলিতে যান এবং আপনি দেখতে পাবেন যে দামগুলি 30% বা তারও বেশি কমেছে!

রাতারাতি ফেরিগুলি বুক করুন – আপনি যদি প্রচুর দ্বীপে যান তবে গ্রিসের ফেরিগুলি বেশ ব্যয়বহুল হয়ে উঠতে পারে। রাতারাতি ফেরিগুলি গ্রহণ করা আপনাকে স্বাভাবিক দামের অর্ধেক পর্যন্ত সাশ্রয় করতে পারে (প্লাস এটি আপনাকে আবাসনের একটি রাত বাঁচাবে)।

একটি আইএসআইসি কার্ড রয়েছে – যাদুঘর এবং অন্যান্য ভ্রমণকারীদের আকর্ষণগুলিতে ভর্তির ব্যয় বাঁচাতে, একটি বৈধ শিক্ষার্থী কার্ড উপস্থাপন করতে ভুলবেন না। আইএসআইসি সাধারণত এমন জায়গাগুলিতে গৃহীত হয় যেখানে কোনও বিদেশী শিক্ষার্থী আইডি নেই।

কাউচসুর্ফ – কাউচসার্ফিং স্থানীয়দের সাথে দেখা করার একটি আশ্চর্যজনক উপায় এবং থাকার জন্য প্রশংসামূলক জায়গা পাওয়ার জন্য।

দোকানে রেড ওয়াইন কিনুন – আপনি স্টোর থেকে 4 ইউরো হিসাবে কম রেড ওয়াইন একটি দুর্দান্ত বোতল পেতে পারেন। এটি বারে পান করার চেয়ে অনেক কম ব্যয়বহুল, তাই আপনি অর্থ সাশ্রয়ের জন্য বাইরে যাওয়ার আগে পান করুন।

একটি ফেরি পাস পান- ইউরাইল/ইন্টাররাইলের একটি ফেরি পাস রয়েছে যার 4- এবং 6-ট্রিপ বিকল্প রয়েছে। একমাত্র সতর্কতা হ’ল আপনি কেবল ব্লু স্টার এবং হেলেনিক সমুদ্রপথে ফেরি নিতে পারেন। এগুলি বৃহত্তর, ধীর ফেরি এবং দ্বীপগুলির উপর নির্ভর করে আপনার কোথাও সংযোগ স্থাপনের প্রয়োজন হতে পারে। পাসটি মূল্যবান কিনা তা দেখার জন্য আপনাকে বিকাশের রুটগুলি গবেষণা করতে হবে। এটি আপনার পক্ষে কাজ করে কিনা তা দেখার জন্য আমি ফেরিহপ্পারে রুটগুলি অনুসন্ধান করব। আপনি আপনার পাসটি ইউরাইল (নন-ইইউ বাসিন্দা) বা ইন্টাররেল (ইইউ বাসিন্দাদের) এ কিনতে পারেন।

গণপরিবহন নিন- বাসগুলি, যদিও কিছু ক্ষেত্রে অসুবিধাজনক সময়সূচীতে চলছে, গ্রিসের আশেপাশে যাওয়ার সেরা উপায়। ট্যাক্সিগুলি সেখানে খুব ব্যয়বহুল, তাই আপনি যখনই পারেন তাদের ব্যবহার হ্রাস করুন।

সম্মিলিত টিকিট পান – বেশিরভাগ অংশের জন্য গ্রিসে historical তিহাসিক আকর্ষণগুলি মূল্য নির্ধারণ করা হয় যাতে সম্মিলিত টিকিট পাওয়ার জন্য এটি সর্বদা আরও ভাল চুক্তি। আপনি যে সাইটগুলি অফার করতে চলেছেন সেগুলি যদি তা পান। এটি আপনার অর্থ সাশ্রয় করবে।

আপনি যদি পারেন তবে পয়েন্টগুলি ব্যবহার করুন – আপনি যদি ট্র্যাভেল হ্যাকার হন এবং এমন পয়েন্ট রয়েছে যা নগদ অর্থের জন্য ব্যবহার করা যেতে পারে, তবে আপনি যদি কম ব্যয়বহুল সম্পত্তিতে থাকেন (100 মার্কিন ডলারের চেয়ে কম কিছু) থাকলে আবাসন বুকিংয়ে ব্যবহার করা ভাল। প্রতি রাতে মাত্র কয়েক হাজার পয়েন্টের জন্য, আপনি এক টন অর্থ সাশ্রয় করতে পারেন।

একটি গাড়ি ভাড়া – গাড়ি ভাড়া গ্রিসে অত্যন্ত সস্তা হতে পারে। অগ্রিম বুক করা হলে দামগুলি প্রতিদিন 15 ইউরোতে শুরু হয়। চৌফারদের কমপক্ষে 21 হওয়া দরকার এবং তাদের এক বছরের জন্য লাইসেন্স রয়েছে। একটি আন্তর্জাতিক ড্রাইভিং পারমিটও প্রয়োজন।

*** গ্রীস, যে কোনও দেশের মতো, বাজেটের বিকল্পগুলির বিস্তৃত পরিসীমা রয়েছে। হ্যাঁ, আপনি সেখানে ভাগ্য ব্যয় করতে পারেন (অনেকে অভিনব, ব্যয়বহুল যাত্রা পথ বেছে নেন)) তবে ব্যাংকটি না ভেঙে চেক আউট করাও সম্ভব। উপরের পরামর্শগুলি ব্যবহার করে, আপনি আপনার বাজেট অক্ষত রাখার সময় দুর্দান্ত ভ্রমণ করতে সক্ষম হবেন।

গ্রিসে আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিকাল পরামর্শ এবং কৌশল
আপনার ফ্লাইট বুক করুন
একটি সস্তা ফ্লাইট খুঁজতে স্কাইস্ক্যানার বা মোমন্ডো ব্যবহার করুন। এগুলি আমার দুটি প্রিয় অনুসন্ধান ইঞ্জিন, কারণ তারা বিশ্বজুড়ে সাইটগুলি এবং বিমান সংস্থাগুলি অনুসন্ধান করে, তাই আপনি সর্বদা জানেন যে কোনও পাথর অপরিবর্তিত রাখছে না। যদিও প্রথমে স্কাইস্ক্যানার দিয়ে শুরু করুন, কারণ এটির সর্বাধিক উল্লেখযোগ্য পৌঁছনো!

আপনার থাকার ব্যবস্থা বুক করুন
আপনি হোস্টেল ওয়ার্ল্ডের সাথে আপনার হোস্টেল বুক করতে পারেন, কারণ এটিতে সর্বাধিক উল্লেখযোগ্য তালিকা এবং সেরা ডিল রয়েছে। আপনি যদি হোস্টেল ব্যতীত অন্য কোথাও থাকতে চান তবে বুকিং ডটকম ব্যবহার করুন, কারণ এটি ধারাবাহিকভাবে অতিথি ঘর এবং হোটেলগুলির জন্য সর্বাধিক সাশ্রয়ী মূল্যের হারগুলি ফিরিয়ে দেয়।

ভ্রমণ বীমা ভুলে যাবেন না
ভ্রমণ বীমা আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি এবং বাতিলকরণের বিরুদ্ধে রক্ষা করবে। কিছু ভুল হয়ে যাওয়ার ক্ষেত্রে এটি বিশদ সুরক্ষা। আমি কখনই এটি ছাড়া কোনও ট্রিপে যাই না, কারণ আমাকে অতীতে বহুবার ব্যবহার করতে হয়েছিল। আমার প্রিয় সংস্থাগুলি যেগুলি সেরা পরিষেবা এবং মান দেয় তা হ’ল:

সুরক্ষা উইং (70 এর নিচে প্রত্যেকের জন্য)

আমার ভ্রমণের বীমা করুন (যারা 70 বা তার বেশি বয়সী)

মেডজেট (অতিরিক্ত প্রত্যাবাসন কভারেজের জন্য)

অর্থ সাশ্রয় করার জন্য সেরা সংস্থাগুলির সন্ধান করছেন?
আপনি ভ্রমণ করার সময় সেরা সংস্থাগুলির জন্য আমার রিসোর্স পৃষ্ঠাটি দেখুন। আমি রাস্তায় থাকাকালীন আমি যা ব্যবহার করি সেগুলি তালিকাভুক্ত করি। তারা আপনার অর্থও সাশ্রয় করবে।

গ্রীসে আরও অনেক তথ্য চান?
আরও বেশি পরিকল্পনার টিপসের জন্য গ্রীসে আমাদের শক্তিশালী গন্তব্য গাইডটি পরীক্ষা করে দেখুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

টিএনএন: বিশ্ব ভ্রমণ করার জন্য 4 কিংবদন্তি পদ্ধতিটিএনএন: বিশ্ব ভ্রমণ করার জন্য 4 কিংবদন্তি পদ্ধতি

আরে সবাই, আপনি কি কখনও কোনও মহাদেশ জুড়ে হাঁটার স্বপ্ন দেখেছেন? উপকূলরেখা থেকে উপকূলে বাইক চালানো? সর্বাধিক পর্বতমালার সাথে ট্রেকিং? আপনি এখনও অতিক্রম করতে পারেন নি এমন কোনও ধরণের ট্র্যাভেল