কীভাবে শেঞ্জেন ভিসা দেশগুলিতে যাবেন: মোট গাইড

আপনি আপনার পরবর্তী ইউরোপের পরিকল্পনা করার আগে, শেঞ্জেন ভিসা দেশগুলির সাথে নিজেকে পরিচিত করার জন্য এটি একটি দুর্দান্ত ধারণা। অসংখ্য ভ্রমণকারী শেনজেন অঞ্চলটি কী তা পুরোপুরি বুঝতে পারে না, বা যদি তাদের অংশগ্রহণকারী কোনও দেশে যাওয়ার জন্য ভিসার প্রয়োজন হয়।

শেঞ্জেন অঞ্চলের সাথে নিজেকে পরিচিত না করে আপনি আপনার ছুটির পাশাপাশি ঝুঁকিতেও ভ্রমণ করতে পারেন।

এজন্য আমি শেঞ্জেন ভিসা দেশগুলির জন্য এই টেল-অল গাইডকে একত্রিত করেছি। এই নিবন্ধে, আমি চুক্তিটি কী বোঝায় এবং ঠিক কীভাবে এটি আপনার ভ্রমণের পরিকল্পনার উপর প্রভাব ফেলতে পারে সে সম্পর্কে আমি কথা বলব। পাশাপাশি আপনার ভ্রমণের জন্য কিছু ভ্রমণের অনুপ্রেরণাকে উত্সাহিত করার জন্য, আমি একইভাবে বিভিন্ন দেশ সম্পর্কে কিছুটা আলোচনা করব এবং সেই সাথে কী দেখার পাশাপাশি প্রতিটিটিতে পারফর্ম করতে হবে তা নিয়ে কিছুটা আলোচনা করব।

সুচিপত্র
শেঞ্জেন চুক্তি কী?
শেঞ্জেন ভিসার প্রয়োজনীয়তা
2021 ইটিয়াস কী?
শেঞ্জেন দেশগুলির তালিকা
শেঞ্জেন জোনের আশেপাশে সেরা পদ্ধতিগুলি
সর্বশেষ ভাবনা
এই নিবন্ধটি পছন্দ? পিন কর!

শেঞ্জেন চুক্তি কী?

1985 সালে নির্মিত, শেঞ্জেন চুক্তির লক্ষ্য অংশগ্রহণকারী ইউরোপীয় দেশগুলির মধ্যে বিশ্বব্যাপী সীমানা বিলুপ্ত করা। মূলত, এটি বোঝায় যে এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ করার সময় আপনার পাসপোর্টটি দেখানোর প্রয়োজন হয় না।

যখন চুক্তিটি প্রথমে স্বাক্ষরিত হয়েছিল, তখন কেবল পাঁচটি শেনজেন ভিসা দেশ ছিল। তবে গত কয়েক দশক ধরে, এটি বিশ্বের সর্বাধিক বিস্তৃত সম্পূর্ণ মুক্ত গতি অঞ্চল হিসাবে শেষ হয়েছে।

এই মুহুর্তে, 26 টি দেশ রয়েছে যারা শেঞ্জেন চুক্তিতে অংশ নেয়। এই দেশগুলির মধ্যে বাইশটি ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশ, অন্যদিকে থাকার চারটি (বুলগেরিয়া, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, পাশাপাশি রোমানিয়া) ভবিষ্যতে যোগ দেবে। শেঞ্জেন অঞ্চলটি একইভাবে আইসল্যান্ড, নরওয়ে, লিচটেনস্টাইন, পাশাপাশি সুইজারল্যান্ড সহ নন-ইইউ দেশ নিয়ে গঠিত।

বিকল্পভাবে, যুক্তরাজ্য পাশাপাশি আয়ারল্যান্ডও ইইউর অংশ, তবে শেঞ্জেন চুক্তিটি বেছে নিয়েছে। এটি বোঝায় যে এই দেশগুলির পাশাপাশি ভ্রমণের সময় পাসপোর্ট পরিচালনা প্রয়োজন।

সাধারণভাবে বলতে গেলে, শেঞ্জেনের নির্দেশিকা বিদেশীদের ছাড়াও স্থানীয়দের ক্ষেত্রে প্রযোজ্য। তবে, নন-ইইউ নাগরিকদের একটি শেঞ্জেন ভিসা দেশে ভ্রমণের আগে প্রাক-অনুমোদিত ভিসা প্রয়োজন হতে পারে।

শেঞ্জেন ভিসার প্রয়োজনীয়তা

আপনার জাতীয়তার উপর নির্ভর করে, আপনার পর্যটক হিসাবে এমনকি শেঞ্জেন অঞ্চলে প্রবেশের আগে আপনার ভিসার প্রয়োজন হতে পারে।

বর্তমানে, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডিয়া, অস্ট্রেলিয়া বা যুক্তরাজ্যের বাসিন্দা হন তবে শেঞ্জেন অঞ্চলে কোনও দেশে ভ্রমণের আগে আপনাকে ভিসা অর্জনের প্রয়োজন নেই। আপনি ইউরোপের ভিসা-মুক্ত কিছু অংশে যেতে পারেন, পাশাপাশি সীমানা নিয়ন্ত্রণের জন্য আপনার পাসপোর্টের প্রয়োজন ছাড়াই শেঞ্জেন অঞ্চল জুড়ে ভ্রমণ করতে পারেন।

যাইহোক, 2021 এর সর্বাধিক সাম্প্রতিক সংবাদটি নির্দিষ্ট করে যে আপনার এখন শেঞ্জেন জোনে ভ্রমণের জন্য অনুমোদিত হতে হবে (নীচে আরও অনেক কিছু পড়ুন)।

যুক্তরাজ্যের নাগরিকদের জন্য, ব্রেক্সিট কীভাবে শেঞ্জেন দেশগুলির সাথে ভিসার পরিস্থিতিতে প্রভাব ফেলবে তা ঠিক তা অনিশ্চিত। তবে এটি বিশ্বাস করা হয় যে নাগরিকরা এখনও ইউরোপের বাকী অংশে ভিসা মুক্ত ভ্রমণ করতে সক্ষম হবে।

একবার আপনি ইউরোপে প্রদর্শিত হয়ে গেলে, আপনার পাসপোর্টটি প্রবেশের তারিখের সাথে স্ট্যাম্প করা হবে, পাশাপাশি আপনি 180 দিনের সময়ের মধ্যে 90 দিনের মতো 90 দিনের জন্য যে কোনও ধরণের শেঞ্জেন দেশে থাকতে সক্ষম হবেন। উদাহরণস্বরূপ, আপনি ফ্রান্সে প্রদর্শিত হতে পারেন, জার্মানির সাথে ভ্রমণ করতে পারেন, পাশাপাশি সর্বোচ্চ তিন মাস ইতালি থেকে চলে যেতে পারেন।

90 দিন শেষ হওয়ার পরে, আপনার 180 দিনের জন্য শেঞ্জেন অঞ্চলটি ছেড়ে যাওয়া উচিত। যখন ঘড়িটি পুনরায় সেট হয়ে যায়, আপনি সর্বাধিক 90 দিনের জন্য শেঞ্জেনকে পুনরায় প্রবেশ করতে পারেন।

আপনি যদি এমন কোনও দেশ থেকে এসে থাকেন যার জন্য শেঞ্জেন ভিসা প্রয়োজন, তবে আপনার ইউরোপে প্রবেশের আগে আবেদন করতে হবে। এই ভিসা আপনাকে 180 দিনের সময়ের মধ্যে 90 দিনের মতো থাকতে সক্ষম করবে।

এই ভিসায়, আপনি কেবল ভ্রমণকারী হিসাবে থাকতে বা পরিবারের পাশাপাশি বন্ধুদের যেতে সক্ষম হন। আপনি যদি ইউরোপে কাজ বা গবেষণা গবেষণা করার পরিকল্পনা করেন তবে আপনি শেঞ্জেন ভিসায় যেতে পারবেন না। আপনার বিভিন্ন ধরণের ভিসা বা ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করা উচিত।

2021 ইটিয়াস কী?

বর্ধিত সুরক্ষা এবং সুরক্ষার হুমকির ফলস্বরূপ, ইউরোপ ইইউর মধ্যে বিভিন্ন দেশে বিদেশীদের প্রবেশের ট্র্যাক রাখতে একটি নতুন সিস্টেম কার্যকর করবে। এই প্রক্রিয়াটি ইটিএএস হিসাবে বোঝা যায়, যার অর্থ ইউরোপীয় ভ্রমণের তথ্য পাশাপাশি অনুমোদনের ব্যবস্থা।

এটি কোনও ভিসা নয়, তবে বরং একটি প্রাক-অনুমোদিত সুরক্ষা এবং সুরক্ষা চেক, অনেকটা মার্কিন যুক্তরাষ্ট্রের ইএসটিএ অ্যাপ্লিকেশনটির মতো।

আপনি যদি এমন কোনও দেশ থেকে এসে থাকেন যে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া পাশাপাশি যুক্তরাজ্যের মতো শেঞ্জেন ভিসার প্রয়োজন নেই, তবে আপনার এখন এটিয়াস দ্বারা প্রাক-অনুমোদিত হতে হবে।

যেহেতু এই কো থেকে নাগরিকরাইউনিটগুলি কোনও ভিসার জন্য একটি বিস্তৃত সুরক্ষা এবং সুরক্ষা প্রক্রিয়া নিয়ে যায় না, ইটিআইএস সুরক্ষা এবং সুরক্ষা পরিদর্শন মূল্যায়ন করবে যদি তারা উচ্চ-ঝুঁকিপূর্ণ বা বিপজ্জনক সম্পর্কে চিন্তা করা হয়।

২০২১ সালের জানুয়ারিতে শুরু করে, ভিসা-ছাড় দেশগুলির নাগরিকদের অনলাইনে এটিআইএর জন্য আবেদন করার প্রয়োজন হবে। অন ​​ইন্টারনেট অ্যাপ্লিকেশনটি আপনার পটভূমির তথ্যের জন্য, ইউরোপে আপনার থাকার বিষয়ে বিশদ, পাশাপাশি সুরক্ষা সম্পর্কিত অন্যান্য প্রশ্নগুলির জন্য অনুরোধ করবে।

অনুমোদিত হলে, আপনি একবারে 90 দিনের জন্য ইউরোপ ভ্রমণ করতে সক্ষম হবেন।

তবে, যদি আপনার রেকর্ডে কিছু পতাকাঙ্কিত হয়, তবে আপনার অ্যাপ্লিকেশনটিতে ম্যানুয়ালি প্রক্রিয়া করা প্রয়োজন, যা দুই সপ্তাহের বেশি সময় নিতে পারে। আপনার আবেদনটি প্রত্যাখ্যান করা যেতে পারে এমন একটি সম্ভাবনা রয়েছে যা বোঝায় যে শেঞ্জেন জোনে যাওয়া সম্ভব নয়।

আপনার পোজযুক্ত ঝুঁকির উপর নির্ভর করে আপনার ইটিয়াস আপনার ভ্রমণের সময়কালের জন্য বা তিন বছরেরও বেশি সময় ধরে বৈধ হবে। পূর্ববর্তী ভিসা-মুক্ত ভ্রমণ পরিস্থিতির অনুরূপ, ইটিআইএসধারীরা 180 দিনের সময়ের মধ্যে 90 দিনের বেশি সময় ধরে থাকতে সক্ষম হবে।

মনে রাখবেন যে বর্তমানে যেসব দেশগুলিতে শেনজেন ভিসার প্রয়োজন তাদের নাগরিকরা ইটিআইএর জন্য আবেদন করার জন্য প্রয়োজন হয় না।

শেঞ্জেন দেশগুলির তালিকা

যেমনটি আমি উল্লেখ করেছি, বর্তমানে শেঞ্জেন অঞ্চলে 26 জন অংশগ্রহণকারী সদস্য রয়েছেন। প্রতিটি দেশ মহাদেশীয় ইউরোপে পাওয়া যায়, তবে ইউরোপীয় ইউনিয়নের অংশ হতে পারে বা নাও হতে পারে। তেমনি, ইইউতে (যুক্তরাজ্যের পাশাপাশি আয়ারল্যান্ড) এমন কয়েকটি দেশ রয়েছে যা শেঞ্জেন চুক্তির অংশ নয়।

এখানে 26 টি দেশের একটি তালিকা রয়েছে যা শেঞ্জেন জোনের একটি অংশ, পাশাপাশি প্রতিটি দেশ সম্পর্কে কিছুটা তথ্য, পাশাপাশি পরিদর্শন করার সময় আপনি কী আশা করতে পারেন।

অস্ট্রিয়া

দর্শনীয় বারোক আর্কিটেকচার, ক্লাসিক সংগীত, পাশাপাশি প্রচলিত ওয়াল্টজের জন্য পরিচিত, অস্ট্রিয়া সংস্কৃতিতে ঝাঁকুনি দিচ্ছে। এই জার্মান ভাষী দেশটি একইভাবে উইনার শ্নিটজেলের পাশাপাশি অ্যাপফেলস্ট্রুডেল (অ্যাপল স্ট্রুডেল) এর মতো সুপরিচিত প্রচলিত খাবারগুলি। অস্ট্রিয়ার অনেকগুলি বিশিষ্ট শহরগুলির মধ্যে রয়েছে ভিয়েনা, ইনসব্রাক, পাশাপাশি সালজবার্গ।

বেলজিয়াম

চমত্কার মধ্যযুগীয় শহরগুলির পাশাপাশি বিস্তৃত রেনেসাঁ আর্কিটেকচারের সাথে বেলজিয়াম ইউরোপের একটি অবশ্যই দেখার দেশ। এর তহবিল শহর ব্রাসেলস একইভাবে ইউরোপীয় ইউনিয়নের সদর দফতর। আপনার বেলজিয়াম ভ্রমণের সময়, আপনার একইভাবে প্রচুর মনোরম খাল সহ একটি সুন্দর কোবলেস্টোন শহর ব্রুজেসে যেতে হবে।

চেক প্রজাতন্ত্র

যদিও এটি ইউরোপের অন্যতম নতুন দেশ সম্পর্কে চিন্তাভাবনা করা হয়েছে, চেক প্রজাতন্ত্রের ইতিহাস সত্যই অসংখ্য বছর পিছনে ফিরে গেছে। যদিও অনেক লোক চেক প্রজাতন্ত্রের (চেকিয়া) প্রাগে প্রাগে যাওয়ার জন্য এসেছেন, তবুও এখনও প্রচুর অন্যান্য আশ্চর্যজনক গ্রাম পাশাপাশি দেখার জন্য শহরগুলি রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি ব্র্নোতে পিলবার্ক ক্যাসলটির প্রশংসা করতে পারেন বা ওলোমুকের অসংখ্য বিস্তৃত স্কোয়ারগুলির মধ্যে একটিতে অনাবৃত করতে পারেন।

ডেনমার্ক

বিশ্বের সবচেয়ে সুখী দেশ হিসাবে বিবেচিত, ডেনমার্ক আপনার শেঞ্জেন ভ্রমণপথে যুক্ত করার জন্য একটি পরিষ্কার পাশাপাশি প্রগতিশীল দেশ। কোপেনহেগেনের মতো বিশাল শহরগুলিতে আপনি আবিষ্কার করতে পারবেন যে লোকেরা বিশেষত বিদেশীদের কাছে অবিশ্বাস্যভাবে উষ্ণ পাশাপাশি আমন্ত্রণ জানায়।

এস্তোনিয়া

ইউনেস্কোর দুটি ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের সাথে এস্তোনিয়ায় যাওয়া সময়মতো পিছিয়ে যাওয়ার মতো। ইউরোপের অনেক সুন্দরভাবে সংরক্ষিত মধ্যযুগীয় শহরগুলির মধ্যে একটি টালিনে যাওয়ার বিষয়টি নিশ্চিত করুন। বা পের্নু সমুদ্র উপকূলের রিসর্ট শহর বা টার্টুর স্থাপত্যগতভাবে বিবিধ historic তিহাসিক কেন্দ্রে থামুন।

ফিনল্যান্ড

ফিনল্যান্ড নর্ডিক্সে পাওয়া একটি দৃশ্যগতভাবে বৈচিত্র্যময় দেশ। দক্ষিণে, আপনি হেলসিঙ্কি বা ট্যাম্পেরের অসংখ্য সুপরিচিত সওনাতে গিয়ে ফিনিশ সংস্কৃতিতে ভিজতে পারেন। তবে, আপনি যদি ফিনিশ ল্যাপল্যান্ডের উত্তরে উদ্যোগী হন তবে আপনি নাচের নর্দার্ন লাইটগুলি দেখার সুযোগ পেতে পারেন!

ফ্রান্স

ইউরোপের অন্যতম বিশিষ্ট গন্তব্য হিসাবে, ফ্রান্স প্রতিটি কোণার চারপাশে কবজ পাশাপাশি সংস্কৃতির সাথে মিলিত হচ্ছে। আপনি প্যারিসে দর্শনীয় স্থানে পরিকল্পনা করছেন, নিসে মার্ডি গ্রাসকে উদযাপন করুন বা রিমসের রেড ওয়াইন অঞ্চলে চ্যাম্পেইন সিপ শ্যাম্পেন উদযাপন করুন, ফ্রান্সের কার্যত প্রতিটি ধরণের ভ্রমণকারীদের জন্য কিছু রয়েছে।

জার্মানি

ফ্রি-প্রবাহিত বিয়ার, দ্রুত গাড়ি, পাশাপাশি রূপকথার মতো দুর্গের হোম, জার্মানি ইউরোপের অনেক শক্তিশালী দেশ। বার্লিনের বিকল্প পরিবেশ প্রতি বছর কয়েক মিলিয়ন দর্শনার্থীকে আকর্ষণ করে। যাইহোক, আপনার একইভাবে এর বিশাল গথিক ক্যাথেড্রালের পাশাপাশি বার্ষিক ওক্টোবারফেষ্ট উত্সবের জন্য মিউনিখের জন্য কলোনে উদ্যোগ নেওয়া উচিত।

গ্রীস

আপনি কোনও সৈকত যাত্রা বা সিটি ট্যুরের কথা ভাবছেন না কেন, গ্রীসের কাছে এটি রয়েছে। গ্রিসের তহবিল শহর, অ্যাথেন্সের প্রাচীন ধ্বংসাবশেষে গিয়ে অসংখ্য বছর পিছনে ফিরে যান। বা গ্রীক দ্বীপগুলির একটির চারপাশে একটি ফেরির পাশাপাশি ক্রুজের দিকে ঝুঁকুন। স্যান্টোরিনি, রোডস, কোস, পাশাপাশি মাইকোনোস এমন কয়েকটি দ্বীপ যা আপনাকে এমন মনে করবে যেন আপনি স্বর্গে রয়েছেন।

হাঙ্গেরি

আপনি যদি ডিজাইন প্রেমিক হন তবে আপনি হাঙ্গেরিতে যেতে মিস করতে পারবেন না। বেশ কয়েকটি সংস্কৃতির সুন্দরভাবে মিশ্রিত করে, শহরগুলি রোমান অবশেষ, রোমানেস্ক গীর্জাগুলির পাশাপাশি এমনকি গথিক দুর্গের পাশাপাশি ঘরগুলিতে পূর্ণ। হাঙ্গেরিতে আমাদের পছন্দের কয়েকটি শহরগুলির মধ্যে বুদাপেস্ট, পাইস, পাশাপাশি ডেব্রেসেন অন্তর্ভুক্ত রয়েছে।

আইসল্যান্ড

গত কয়েক বছর ধরে, আইসল্যান্ড ধীরে ধীরে শেঞ্জেন অঞ্চলের অন্যতম ব্যস্ততম গন্তব্য হিসাবে শেষ হতে শুরু করেছে। রাজধানী, রেকজাভিক, গুরমেট রেস্তোঁরাগুলির পাশাপাশি বারগুলিতে পূর্ণ একটি ব্যস্ত শহর। তবে এটি আইসল্যান্ডের ল্যান্ডস্কেপ (নীল লেগুন পাশাপাশি গুলফস জলপ্রপাত) যা সত্যই শোটি গ্রহণ করে।

ইতালি

ইউরোপের অন্যতম সাংস্কৃতিকভাবে ধনী দেশ হিসাবে, ইতালি অসংখ্য পর্যটকদের জন্য একটি লালিত গন্তব্য। ইতালিতে, আপনি রোমের ধ্বংসাবশেষগুলি পরীক্ষা করতে পারেন, টাসকানিতে গ্রামাঞ্চলে ক্রুজ করতে পারেন, পাশাপাশি ভেনিসের খালগুলি নিয়ে ভাসতে পারেন। তবে আমার মতে, এটি কেবল একা খাবারের জন্য যাওয়া মূল্যবান! আপনি এটি অনলাইনে বেছে নিতে এত পছন্দ করতে পারেন …

লাটভিয়া

বাল্টিক সাগরে অবস্থিত, লাটভিয়া historic তিহাসিক শহরগুলির পাশাপাশি দর্শনীয় ল্যান্ডস্কেপগুলির একটি স্বতন্ত্র মিশ্রণ। রিগার তহবিল একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট যা চমত্কার নুভা আর্কিটেকচারে পূর্ণ। পাশাপাশি জারমালা সমুদ্র সৈকতের শহরটি রোদে একটি অনিচ্ছাকৃত সপ্তাহান্তে আদর্শ যাত্রা পথ।

লিচটেনস্টাইন

এই ছোট জার্মান ভাষী দেশটি ইউরোপের অন্যতম ক্ষুদ্রতম অঞ্চল। যাইহোক, এর আকার আপনাকে কৌতুক করতে দেবেন না! লিচটেনস্টাইন হ’ল বহু মধ্যযুগীয় শহর, প্রাচীন দুর্গ, পাশাপাশি তুষার-আচ্ছাদিত পাহাড়গুলি স্কিইংয়ের পাশাপাশি স্নোবোর্ডিংয়ের জন্য উপযুক্ত।

লিথুয়ানিয়া

বাল্টিকের রত্ন হিসাবে পরিচিত, লিথুয়ানিয়ার একটি সমৃদ্ধ heritage তিহ্য রয়েছে যা বহু বছর ধরে ছড়িয়ে পড়ে। লিথুয়ানিয়ার রাজধানী ভিলনিয়াসে আপনি historic তিহাসিক ওল্ড টাউনে 60 টিরও বেশি গীর্জা আবিষ্কার করবেন। এটি একইভাবে স্বতন্ত্র আর্ট ডেকোর পাশাপাশি রোমান্টিকবাদী বিল্ডিংয়ের জন্য কুনাসে যাওয়ার পক্ষে উপযুক্ত।

লাক্সেমবার্গ

এই ল্যান্ডলকড মাইক্রোস্টেটটি ছোট হতে পারে, তবে এটি ফ্রান্স, জার্মানি, পাশাপাশি বেলজিয়ামের সান্নিধ্যের সাথে লাক্সেমবার্গকে একটি সাংস্কৃতিকভাবে বিচিত্র ভিউ সরবরাহ করে। যদিও অনেক জমি একটি ঘন বন, একইভাবে কিছু আশ্চর্যজনকভাবে চমত্কার শহর রয়েছে। ঠিক এখানে নকশাটি দর্শনীয় – আপনি অবিশ্বাস্য প্রাসাদ, দুর্গ, পাশাপাশি সারা দেশে দুর্গগুলি আবিষ্কার করবেন।

মাল্টা

মাল্টা একটি বিচিত্র দেশ পাশাপাশি বিভিন্ন বিভিন্ন অঞ্চলের সাথে দৃ strong ় সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। পুরো দ্বীপটি আরবি, গ্রীক, পাশাপাশি ইতালীয় প্রভাবগুলির মিশ্রণ। পাশাপাশি মাল্টা সম্প্রতি একটি ব্রিটিশ কলোনী ছিলেন বলে, আপনি পশ্চিমের পাশাপাশি ইংরেজি সংস্কৃতিগুলিও দেখতে পাবেন যে আপনিও পাশাপাশি যান।

নেদারল্যান্ড

মনোরম খাল, স্পিনিং উইন্ডমিলস, পাশাপাশি রঙিন টিউলিপস সহ, নেদারল্যান্ডস আপনার ইউরো-ট্রিপের একটি দুর্দান্ত স্টপ। ভ্রমণকারীরা আড়ম্বরপূর্ণ আমস্টারডামে ঝুলতে বিশ্বজুড়ে আসে, যেখানে তারা খালের তীরে ঘুরতে পাশাপাশি কুখ্যাত রেড-লাইট জেলায় যেতে পারে। হেগ, রটারড্যাম, পাশাপাশি ইউট্রেচ্ট একইভাবে আপনার ভ্রমণের ক্ষেত্রে দেখার মতো।

নরওয়ে

আপনি ট্রেনে করে দর্শনীয় জিরেঞ্জারফজর্ডটি পরীক্ষা করে দেখছেন বা ডায়নামিক নর্দার্ন লাইটগুলিতে অবাক হয়ে যাচ্ছেন, নরওয়ে বাইরের প্রেমিকের স্বর্গ। এটি ইউরোপের অন্যতম ব্যয়বহুল দেশ হতে পারে, তবে এর অতুলনীয় সুন্দর কবজ এটিকে সার্থক করে তোলে। ট্রেনের মাধ্যমে নরওয়ের সাথে ভ্রমণ নরওয়েজিয়ান পল্লীর নাটকীয়, সুস্পষ্ট দৃশ্য সরবরাহ করে।

পোল্যান্ড

মধ্য ইউরোপে অবস্থিত, পোল্যান্ড চমত্কার শহরগুলির পাশাপাশি ল্যান্ডমার্কগুলিতে পূর্ণ। ক্রাকোর পুরানো শহরটি দেখা যাচ্ছে যে আপনি মধ্যযুগে ফিরে এসেছেন, পাশাপাশি বিয়ালোইজা বনটি ইউরোপের কয়েকটি বিরল প্রাণীর বাড়ি। পোল্যান্ডে, আপনার কাছে আপনার উভয় শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের মিশ্রণ থাকবে।

পর্তুগাল

আইবেরিয়ান উপদ্বীপ পর্বতমালার পাশাপাশি অ্যালগারভ রেড ওয়াইন অঞ্চলে, পর্তুগাল সংস্কৃতিতে উপচে পড়ছে। While Lisbon is a fantastic city to explore, I likewise suggest travelling to other beautiful cities on the coast. তাভিরার পাশাপাশি আলবুফিরা দেখার মতো আরও দুটি সমুদ্র উপকূলীয় শহর।

স্লোভাকিয়া

In Slovakia, you ought to certainly inspect out the 18th-century city of Bratislava. However, you shouldn’t miss the possibility to head outside the city to go to the Tatra Mountains. surrounded by eco-friendly forests, crystal remove lakes, as well as rocky peaks, the Tatras offer a remote getaway from chaotic city life.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

থাইল্যান্ড ট্র্যাভেল গাইড মাল্টি-সিটি ভ্রমণপথের সাথে: 4, 6, 7, 12 দিনথাইল্যান্ড ট্র্যাভেল গাইড মাল্টি-সিটি ভ্রমণপথের সাথে: 4, 6, 7, 12 দিন

এই ডিআইওয়াই থাইল্যান্ড ট্র্যাভেল গাইড ব্লগটি থাইল্যান্ডের একটি ট্র্যাভেলার গন্তব্য হিসাবে একটি দ্রুত সংক্ষিপ্তসার এবং বাজেটে কীভাবে এটিতে আনন্দিত হবে সে সম্পর্কে পরামর্শ দেয়। আপনাকে পরিকল্পনা করতে সহায়তা করার জন্য

এনএম কেস স্টাডি প্রকল্প: মানসিকতা স্থানান্তরিত করা এবং বাজেট তৈরি করাএনএম কেস স্টাডি প্রকল্প: মানসিকতা স্থানান্তরিত করা এবং বাজেট তৈরি করা

পোস্ট: 11/3/15 | নভেম্বর 3 শে, 2015 কয়েক মাস আগে, আমি একটি নতুন কেস স্টাডি প্রোগ্রাম ঘোষণা করেছি, যাতে আমি পাঠকদের একটি ক্রস-বিভাগের সাথে কাজ করব এবং তাদের ভ্রমণ পরিকল্পনার

তিলকারা এবং সল্ট ফ্ল্যাটগুলিতে ক্যাফায়েট: উত্তর -পশ্চিম আর্জেন্টিনায় রোড ট্রিপতিলকারা এবং সল্ট ফ্ল্যাটগুলিতে ক্যাফায়েট: উত্তর -পশ্চিম আর্জেন্টিনায় রোড ট্রিপ

“আপনি সেই রাস্তা নিচ্ছেন?” সল্টায় ফ্রি ওয়াকিং ট্যুর সম্পর্কে আমাদের গাইড। “এটি সাধারণত বন্যার পাশাপাশি একটি বেশ পাগল ড্রাইভ” ” আমরা শুনেছি যে ক্যাফায়েট থেকে কাচি পর্যন্ত রাস্তাটি অন্যান্য ব্লগারদের