তুরস্ক ই-ভিসা: প্রয়োজনীয়তা + কীভাবে অনলাইনে আবেদন করবেন

ঠিক আছে, আসুন সরাসরি বিন্দুতে যাই।

সবাই তুর্কি ই-ভিসার জন্য আবেদন করার যোগ্য নয়। এটি কেবল তাদের জন্যই উপলব্ধ যাদের মার্কিন যুক্তরাষ্ট্র (মার্কিন যুক্তরাষ্ট্র), যুক্তরাজ্য (যুক্তরাজ্য), আয়ারল্যান্ড বা কোনও শেঞ্জেন দেশ থেকে বৈধ ভিসা বা আবাসের অনুমতি রয়েছে।

আপনি যদি আলোচিত কোনও দেশ থেকে বৈধ ভিসা না রাখেন তবে আমি ভয় পেয়েছি যে আপনাকে তুর্কি দূতাবাসে স্টিকার ভিসার জন্য আবেদন করতে হবে। দুর্ভাগ্যক্রমে, আমি এ সম্পর্কে খুব বেশি সাহায্য করতে পারি না কারণ আমি এটি অনুভব করতে পারি নি। আমি কেবল জানি যে অ্যাপ্লিকেশনটি এই ফর্মটি পূরণ করে শুরু হয়: টার্কি ভিসা আবেদন ফর্ম।

আপনি যদি কোনও বৈধ মার্কিন/ইউকে/আয়ারল্যান্ড/শেঞ্জেন ভিসা বা আবাসের অনুমতি ধরে রাখেন তবে পড়ুন। সম্পূর্ণ অনলাইনে ভিসা পাওয়ার পদক্ষেপগুলি এখানে!

ফিলিপিনো সহ এই সমস্ত জাতীয়তার জন্য প্রক্রিয়াটি একই, যদিও তারা পূর্বশর্ত এবং বৈধতার সময়কালে কয়েকটি পরিবর্তন হতে পারে তাই দয়া করে আপনার আবেদনের সময় বিশদগুলিতে মনোযোগ দিন।

আফগানিস্তান, আলজেরিয়া, অ্যাঙ্গোলা, অ্যান্টিগুয়া এবং বার্বুডা, আর্মেনিয়া, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বাহামাস, বাহরাইন, বাংলাদেশ, বার্বাডোস, বেলজিয়াম, বেনিন, ভুটান, বোতসোয়ানা, বুরকিনা ফাসো, বুরুন্ডি, ক্যামেরোওনা, কানাডা, কৈশিক চাদ, চীন, কমোরোস, কঙ্গো, কঙ্গো প্রজাতন্ত্র, ডেমোক্র্যাটিক রিপাবলিক অফ কোট ডি আইভায়ার, ক্রোয়েশিয়া, জিবুতি, ডোমিনিকা, ডোমিনিকান প্রজাতন্ত্র, পূর্ব তিমুর, মিশর, নিরক্ষীয় গিনি, ইরিত্রিয়া, এস্তোনিয়া, ইথিওপিয়া, ফিজি, গ্যাবন, গ্যাবন, গ্যাবন, গ্যাবন, গাম্বিয়া, ঘানা, সাউদার্ন সাইপ্রাস, গ্রেনাডা, গিনি, গিনি, গিনি-বিসাউ, হাইতি, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইরাক, আয়ারল্যান্ড, জামাইকা, কেনিয়া, কুয়েত, লাতভিয়া, লেসোথো, লাইবিয়া, লিথুয়ানিয়া, লিথুয়ানিয়া, লিথুয়ানিয়া, লিথুয়ানিয়া, লিথুয়ানিয়া, লিথুয়ানিয়া, মালাউই, মালদ্বীপ, মালি, মাল্টা, মরিতানিয়া, মরিশাস, মেক্সিকো, মোজাম্বিক, নামিবিয়া, নেপাল, নেদারল্যান্ডস, নাইজার, নাইজেরিয়া, নরওয়ে, ওমান, পাকিস্তান, ফিলিস্তিন, ফিলিপাইনস, পোল্যান্ড, পোল্যান্ড, পর্তুগাল, রওয়ান্দা, সেন্ট ভিন্দা, সেন্ট ভিন্দা, সেন্ট ভিন্দা, সেন্ট ভিন্দা, সেন্ট লুসিয়া, , সাও টোম এবং প্রানসাইপ, সৌদি আরব, সেনেগাল, সিয়েরা লিওন, সলো সোম দ্বীপপুঞ্জ, সোমালিয়া, দক্ষিণ আফ্রিকা, স্পেন, শ্রীলঙ্কা, সুদান, সুরিনাম, সোয়াজিল্যান্ড, তাইওয়ান, তানজানিয়া, টোগো, উগান্ডা, ইউনাইটেড আরব আমিরাত (সংযুক্ত আরব আমিরাত), যুক্তরাজ্য (যুক্তরাজ্য), ভ্যানুয়াতু, ভিয়েতনাম, ইয়েমেন, জামাবুয়ে, জামাবুয়ে,

ভিনস, আমরা ইস্তাম্বুলের চারপাশে হাঁটার সময় সমস্ত হাসি

1. তুরস্কের ই-ভিসা অ্যাপ্লিকেশন ওয়েবসাইটটি দেখুন।

ঠিকানাটি হ’ল: www.evisa.gov.tr/en/।

এটি লোড হয়ে গেলে, আপনার দেশ, পাসপোর্টের ধরণ এবং সুরক্ষা এবং সুরক্ষা যাচাইকরণ কোড প্রবেশ করুন।

2. আপনার ভ্রমণের তারিখ লিখুন।

আপনার ভ্রমণের তারিখটি পরবর্তী 3 মাসের মধ্যে হওয়া উচিত। আপনি এর বাইরে কোনও তারিখ চয়ন করতে সক্ষম হবেন না।

আপনি যদি এখন থেকে তিন মাস ধরে ভ্রমণ করছেন তবে আপনার ভ্রমণের তারিখটি ক্লিকযোগ্য না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে।

ই-ভিসার বৈধতাও প্রদর্শিত হবে। উদাহরণস্বরূপ, আমার ক্ষেত্রে, যেহেতু আমি একটি ফিলিপাইন পাসপোর্ট রাখছি, আমার ভিসা 6 মাস (180 দিন) এর জন্য বৈধ হবে, যা বোঝায় যে আমি সেই সময়ের মধ্যে যে কোনও সময় তুরস্কে প্রবেশ করতে পারি। অনুমোদিত “থাকার দৈর্ঘ্য” এর সাথে বিভ্রান্ত হওয়ার দরকার নেই, যা কেবল 30 দিন। আবার, এর থেকে বোঝা যায় যে আমি পরবর্তী 6 মাসের মধ্যে তুরস্কে প্রবেশ করতে পারি, তবে একবার আমি এটি করার পরে, আমি কেবল সেখানে 30 দিনের বেশি থাকতে পারি না।

৩. নিশ্চিত হয়ে নিন যে আপনি সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছেন।

পরবর্তী পৃষ্ঠাটি পূর্বশর্তগুলির তালিকা প্রদর্শন করবে। আপনার এই সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করা উচিত এবং আপনার ভ্রমণের দিনে সেগুলি উপস্থাপন করতে সক্ষম হওয়া উচিত। মিথ্যা বল না. এমনকি যদি আপনাকে এখনই একটি ই-ভিসা দেওয়া হয় তবে আপনি নিম্নলিখিতগুলির কোনওটি মিস করলে তারা আপনাকে প্রবেশের বিষয়টি অস্বীকার করতে পারে।

আপনার কাছে একটি বৈধ পাসপোর্ট রয়েছে যা আপনার ভ্রমণের সময়কালকে কভার করে। (পিএইচ ক্ষেত্রে, আপনার পাসপোর্টেরও কমপক্ষে 6-মাসের বৈধতা থাকা উচিত))

একটি রিটার্ন টিকিট।

হোটেল রিজার্ভেশন।

তুরস্কে আপনার থাকার জন্য প্রতিদিন কমপক্ষে 50 মার্কিন ডলার তহবিল।

বৈধ সমর্থনকারী দলিল। এটি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড বা কোনও শেঞ্জেন দেশ থেকে বৈধ ভিসা বা আবাসের অনুমতি হতে পারে। যদি আমি এটিকে যথেষ্ট জোর না করে থাকি তবে ভিসাটি বৈধ হতে হবে। এটি বৈদ্যুতিন নয়, শারীরিক স্টিকার আকারেও হওয়া উচিত। ই-ভিসা, এমনকি তারা বৈধ হলেও গ্রহণ করা হবে না। আপনি দেশে প্রবেশ করার সময় আপনি এটি প্রদর্শন করবেন।

আপনি অনলাইনে বা আপনার আবেদনের সময় কোনও সময়ে রিটার্ন টিকিট বা হোটেল সংরক্ষণ জমা দিচ্ছেন না। আপনি দেশে প্রবেশের পরে বিমানবন্দরে ইমিগ্রেশন অফিসারদের কাছে এগুলি (এবং সহায়ক দলিল) উপস্থাপন করবেন।

ই-ভিসা কেবল পর্যটন এবং সংস্থার উদ্দেশ্যে উপলব্ধ।

4. আবেদন ফর্মটি সম্পূর্ণ করুন।

পরবর্তী পৃষ্ঠায়, আপনার ব্যক্তিগত বিবরণ সহ সংক্ষিপ্ত ফর্মটি পূরণ করুন। এটি আপনার পাসপোর্টে উপস্থিত হওয়ার সাথে সাথে তথ্য প্রবেশ করা অপরিহার্য।

In case the info on your passport doesn’t match that on your e-visa, the e-visa will be considered void, so be very careful in typing your details.

আপনি যখন সেভ ক্লিক করুন এবং চালিয়ে যান, আপনাকে প্রবেশ করা তথ্য যাচাই করতে আপনাকে বলা হবে। নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার পাসপোর্টে যেমন রয়েছে ঠিক তেমনই বিশদটি রয়েছে তা আপনি দ্বিগুণ করুন।

যাচাই ক্লিক করুন।

5. আপনার ইমেল পরীক্ষা করুন।

আপনার আবেদন যাচাই করতে আপনাকে জিজ্ঞাসা করা একটি ইমেল গ্রহণ করা উচিত। অনুমোদন ক্লিক করুন।

আপনি যদি কোনও ইমেল না পান তবে আপনার স্প্যামটি পরীক্ষা করুন বাজাঙ্ক ফোল্ডার।

6. অর্থ প্রদান করুন।

আপনি যখন আপনার ইমেলটিতে অনুমোদন ক্লিক করেন, আপনাকে অর্থ প্রদানের পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। সংক্ষিপ্ত ফর্মটি পূরণ করুন এবং প্রদান করুন।

ভিসার দাম 20 মার্কিন ডলার, মাস্টারকার্ড, ভিসা বা ইউনিয়নপে ক্রেডিট রিপোর্ট কার্ড ব্যবহার করে প্রদানযোগ্য।

7. আপনার ই-ভিসা ডাউনলোড করুন।

লেনদেনটি শেষ হয়ে গেলে, আপনাকে এমন একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যা আপনাকে বলবে যে প্রক্রিয়াটি শেষ হয়েছে এবং ই-ভিসা ডাউনলোডের জন্য প্রস্তুত। আপনার ই-ভিসা ডাউনলোড করুন ক্লিক করুন এবং আপনি একটি পিডিএফ ফাইল পাবেন। এটি মুদ্রণ এবং ভয়েলা! আপনার ই-ভিসা আছে। একই ফাইলটি আপনাকে আলাদাভাবে ইমেল করা হবে।

ভিসা এরকম দেখাচ্ছে:

আমি যখন এটি ব্যবহার করেছি, ইমিগ্রেশন অফিসার আমাকে প্রথম যে জিনিসটি জিজ্ঞাসা করেছিলেন তা হ’ল আমি কি সামুদ্রিক ছিলাম। আমি উত্তর না দিয়েছি, তারপরে তিনি আমার পাসপোর্ট এবং সমর্থন ভিসা চেয়েছিলেন। যেহেতু আমার সমর্থনকারী ভিসা আমার পুরানো, পূর্ববর্তী পাসপোর্টে ছিল (যা আমি সর্বদা আমার সাথে নিয়ে আসি), আমাকে তাকেও এটি হস্তান্তর করতে হয়েছিল। তিনি আমার সামনের টিকিটটিও পরীক্ষা করেছিলেন – আমি পরবর্তী মরক্কোতে উড়ে যাচ্ছিলাম – খুব সংক্ষেপে তাকালেন, জিজ্ঞাসা করলেন আমি কতক্ষণ তুরস্কে থাকব, এবং আমাকে মধ্য দিয়ে যেতে দেব। অন্য কোন প্রশ্ন।

এটাই! তুরস্কে আপনার থাকার আনন্দ!

দ্রষ্টব্য: আমি যখন ২০১ 2016 সালে তুরস্কে গিয়েছিলাম তখন আমি আমার জাপান ভিসা ব্যবহার করে একটি তুর্কি ই-ভিসা পেতে সক্ষম হয়েছি এবং অ্যাপ্লিকেশনটি মাখন হিসাবে মসৃণ ছিল। তারপরে, তারা ওইসিডি দেশগুলি থেকে কোনও ভিসা গ্রহণ করেছে। তবে: এটি এখন আর নেই। আমি অনুমান করি যে তারা সম্প্রতি স্বীকৃত সহায়ক ভিসার তালিকাটি সংকীর্ণ করেছে। খুব খারাপ!

সর্বশেষ আপডেট: 2⃣0⃣1⃣9⃣ • 5⃣ ⃣ • 1⃣5⃣

ইউটিউবে আরও পরামর্শ ⬇

সম্পর্কিত পোস্ট:

ম্যানিলায় দক্ষিণ কোরিয়া ভিসার জন্য কীভাবে আবেদন করবেন

ভ্রমণ বীমা: আপনার যা জানা দরকার

কীভাবে শেঞ্জেন ভিসা এবং অন্যান্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলির জন্য আবেদন করবেন

কীভাবে জাপান ভিসা এবং অন্যান্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি পুনর্নবীকরণ করবেন

সংযুক্ত আরব আমিরাত ভিসা (দুবাই ও আবু ধাবি জন্য): প্রয়োজনীয়তা এবং কীভাবে আবেদন করবেন

জাপান ভিসা আবেদন ফর্ম: নমুনা + এটি কীভাবে পূরণ করবেন

ব্যাংক শংসাপত্র বনাম ব্যাংক স্টেটমেন্ট: পার্থক্য কী? ভিসা আবেদনের জন্য কোনটি প্রয়োজন?

গুরুত্বপূর্ণ জাপান ভিসা আপডেট: অতিরিক্ত এনসিওভি/কোভিড -19 ফর্ম জমা দেওয়ার জন্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

বিদেশে অর্থোপার্জন করতে ইচ্ছুক যে কারও জন্য 10 টি কৌশলবিদেশে অর্থোপার্জন করতে ইচ্ছুক যে কারও জন্য 10 টি কৌশল

প্রত্যেকে অর্থোপার্জন করতে চায়। কিছু লোক ভ্রমণ করতে চায়। পাশাপাশি যারা দীর্ঘস্থায়ী ভ্রমণ করতে চান তারা সকলেই কীভাবে বিদেশে অর্থ উপার্জন করতে চান তা নিশ্চিত করতে তারা তাদের ভ্রমণকে দীর্ঘায়িত

Kalibo ফ্লাইট টার্মিনালKalibo ফ্লাইট টার্মিনাল

থেকে Boracay পেতে কিভাবে সর্বশেষ আপডেট: জুন 6, 2019। সেন্সেশনাল ল্যান্ডস্কেপের পাশাপাশি সিস্ক্যাপগুলির পাশাপাশি বোরাকয়ের জন্য যাচ্ছেন তার অ্যাক্সেসিবিলিটি। এই গ্রীষ্মমন্ডলীয় জান্নাতটি ভিসায় একটি দূরবর্তী নুও হতে পারে, তবে এটি